• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফেনীতে ‘ছোটদের চোখে বঙ্গবন্ধু’ গ্রন্থের ক্ষুদে লেখকদের সম্মাননা

  ফেনী প্রতিনিধি

১৮ মার্চ ২০১৯, ২২:২৬
ক্ষুদে  লেখক
ক্ষুদে লেখকদের সম্মাননা প্রদান কালে (ছবি : দৈনিক অধিকার)

ফেনীতে ‘ছোটদের চোখে বঙ্গবন্ধু’ গ্রন্থের ক্ষুদে ৩৭ জন লেখককে সম্মাননা প্রদান করা হয়েছে। সোমবার (১৮ মার্চ) বিকালে ফেনী জেলা পরিষদের ড. সেলিম আলদীন মিলনায়তনে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে লেখক সাহিত্যিকসহ বিভিন্ন গণ্যমান্য ব্যক্তির সমাগম ঘটে।

তরুণ সংগঠক শরীফুল ইসলাম অপুর সঞ্চালনায় স্থানীয় জেলা পরিষদ চেয়ারম্যান আজিজ আহম্মদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. ওয়াহিদুজ্জামান। বিশেষ অতিথি ছিলেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা নুরুল অবছার ভূঞা, ফেনী রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক মো. মাঈন উদ্দিন।

অনুষ্ঠানে ফেনী রিপোর্টার্স ইউনিটির সভাপতি, লেখক- গবেষক আরিফুল আমীন রিজভী তার সম্পাদিত বইটি সম্পর্কে বলেন, আমরা যারা আশি ও নব্বইয়ের দশকে লেখাপড়া করেছি তখন পাঠ্যবইগুলোতে কৌশলে দেশ ও জাতির ইতিহাস বিকৃত করা হয়েছে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর অবদানকে অস্বীকার করা হয়েছে। বর্তমান পাঠ্যপুস্তকে শিশু কিশোরদের উপযোগী করে পাঠ্য বইয়ে দেশের ইতিহাস ঐতিহ্যকে তুলে ধরা হয়েছে। আজকের প্রজন্ম সঠিক ইতিহাস জানার সুযোগ পেয়েছে। তাদের জানার পরিধিও বিস্তৃত হচ্ছে।

গ্রন্থটি মূলত তাদের আরও আগ্রহী করে তুলতে একটি প্রভাবক হিসেবে কাজ করবে। ছাপার অক্ষরে লেখাগুলো বাঙ্গালির শ্রেষ্ঠ সন্তানকে জানতে তাদের আরও বেশী আগ্রহী করবে বলে বিবেচনা করা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড