• শুক্রবার, ২২ মার্চ ২০১৯, ৮ চৈত্র ১৪২৫  |   ২৭ °সে
  • বেটা ভার্সন

প্রধানমন্ত্রীর দেওয়া ঘর পেয়ে হাসি ফুটেছে ১৪৬ পরিবারে

  রূপসা প্রতিনিধি, খুলনা ১৪ মার্চ ২০১৯, ১৫:৫৩

আশ্রয়ণ-২
আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় সরকারের পক্ষ থেকে তৈরি করে দেওয়া পাকা ঘর (ছবি : দৈনিক অধিকার)

খুলনার রূপসা উপজেলায় প্রধানমন্ত্রীর দেওয়া ঘর পেয়ে হাসি ফুটেছে ১৪৬ দরিদ্র পরিবারের মুখে। জমি আছে ঘর নাই প্রকল্প-২ এর আওতায় সরকারের পক্ষ থেকে তৈরি করে দেওয়া হয়েছে এসব পাকা ঘর। ১ লাখ টাকার বাজেটে সেমি পাকা ঘরের সঙ্গে দেওয়া হয়েছে একটি পাকা শৌচাগার। 

বৃহস্পতিবার (১৪ মার্চ) দুপুরে উপজেলা আশ্রয়ণ-২ প্রকল্পের উদ্বোধন করা হয়েছে। উপজেলার ৪নং টিএসবি ইউনিয়নের তিলক গ্রামে প্রধান অতিথি হিসেবে আশ্রয়ণ-২ প্রকল্পের উদ্বোধন করেন মাননীয় প্রধানমন্ত্রীর জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। 

এ সময় উপস্থিত ছিলেন- বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া, জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন, উপজেলা চেয়ারম্যান কামাল উদ্দিন বাদশা, উপজেলা নির্বাহী অফিসার ইলিয়াছুর রহমান, সহকারী কমিশন সাবরিনা সুলতানা, প্রকল্প কর্মকর্তা মো. আরিফ হোসেন প্রমুখ। 

প্রধানমন্ত্রীর জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, দেশে কেউ গৃহহীন থাকবে না। এজন্য আশ্রয়ণ প্রকল্প তৈরি করে ভূমিহীনদের বাসস্থানের ব্যবস্থা করা হচ্ছে। যাদের কিছু জমি আছে অথচ ভালো ঘর নেই, দরিদ্রতার কারণেই ঘর তৈরি করতে পারছে না তাদের জন্য জমি আছে ঘর নেই নামে এক লাখ টাকায় একটি ঘর তৈরি করে দেওয়ার প্রকল্প হাতে নেওয়া হয়েছে। তারই আলোকে উপজেলায় এই ১৪৬টি ঘর।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড