• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভালোবাসা সার্বজনীন, ভালোবাসা সবার জন্য

ভালোবাসা দিবসে পথ শিশুদের সঙ্গে জাগ্রত তারুণ্য

  ববি প্রতিনিধি

১৫ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:৫৪
জাগ্রত তারুণ্য
পথশিশুদের সঙ্গে জাগ্রত তারুণ্যের কর্মীরা (ছবি : দৈনিক অধিকার)

১৪ ফেব্রুয়ারি। ভালোবাসা দিবস। বর্তমানের সংজ্ঞায় ভালোবাসা শুধুমাত্র প্রেমিক প্রেমিকার বাঁধনেই বদ্ধ। কিন্তু ভালোবাসা যে সার্বজনীন তা আবারও সবাইকে চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিল বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) একদল তরুণ। যে তরুণরা এইদিনে ব্যস্ত থাকে লাল গোলাপ আর লাল শাড়ির মায়াজালে।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) এক ঝাঁক তরুণদের নিয়ে গঠিত সামাজিক ও সেচ্ছাসেবী সংগঠন 'জাগ্রত তারুণ্য'র উদ্যোগে ব্যতিক্রমী এক ভালোবাসা দিবস পালন করেছে। বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) বরিশাল নগরীর বঙ্গবন্ধু উদ্যানে সংগঠনের উদ্যোগে 'ছিন্নমূল ও অসহায় পথ শিশুদের সঙ্গে ভালোবাসা দিবস পালন করা হয়।

বিকেল সাড়ে ৩টায় শিশুদের নিয়ে নগরীর শিশু পার্কে আনন্দমেলার আয়োজন করে সংগঠনটি। এরপর সংগঠনের পক্ষ থেকে শিশুদের খাবার ও উপহার সামগ্রী বিতরণ করা হয়। এরপর শিশুদেরকে রাইডে চড়ানো এবং মোবাইলে গেম খেলতে দেওয়া হয়। এ সময় শিশুদেরকে ভালোবাসা দিবসের উপহার সামগ্রী প্রদান করা হয়।

জাগ্রত তারুণ্যের সেচ্ছাসেবকরা শিশুদের স্বাস্থ্য সচেতনতা ও নৈতিকতা নিয়ে আলোচনা করে। এরপর সন্ধ্যায় নগরীর বঙ্গবন্ধু উদ্যানে পথ শিশুদের নিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে সংগঠনটি।

জাগ্রত তারুণ্যের প্রতিষ্ঠাতা আহবায়ক বরিশাল বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের শিক্ষার্থী শাহবাজ মিয়া শোভন দৈনিক অধিকারকে বলেন, 'আমরা বরিশালের সবগুলো ওয়ার্ড থেকে বাছাই করে সবচেয়ে দুস্থ ও অসহায় শিশুদের নিয়ে আজকের প্রোগ্রামটি করেছি। মানুষের মধ্যে ভালোবাসা দিবস নিয়ে একটা নেতিবাচক ধারণা থাকে, সেটা দূর করার জন্যই আমাদের এই উদ্যোগ। ভালোবাসা নির্দিষ্ট কারোর জন্য না, ভালোবাসা একটা পথ শিশুর জন্যও হতে পারে। ভালোবাসা সার্বজনীন, ভালোবাসা সবার জন্য।'

তিনি আরও বলেন, 'দেখলাম এই দুইদিনে পাঁচ কোটি টাকার ফুল বিক্রি হয়েছে। আমি মনে করি এটা অপচয়। কারণ এদেশের অনেক মানুষ এখনো ঠিকমতো খেতে পায় না। আমাদের আজকের প্রোগ্রামটি নিয়ে বিভিন্ন মহল থেকে ইতিবাচক সাড়া পেয়েছি। এসব অনুপ্রেরণা আমাদের কাজের গতিকে আরও বাড়িয়ে দেবে।'

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড