• রবিবার, ২১ এপ্রিল ২০১৯, ৮ বৈশাখ ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন

'সি ফর ইউ' এর উদ্যোগে 'সহমর্মিতা সন্ধান ও অন্বেষণ' কর্মসূচি

  জয়নুল হক ১৭ জানুয়ারি ২০১৯, ০০:৪৩

কর্মসূচি
সি ফর ইউ এর কর্মসূচি (ছবি : সংগৃহীত)

সারাদেশে 'সি ফর ইউ' এর উদ্যোগে 'সহমর্মিতা সন্ধান ও অন্বেষণ' কর্মসূচি শুরু হয়েছে। এ কর্মসূচির মাধ্যমে সারাদেশে শীতার্ত মানুষকে সাহায্যের চেষ্টা করে যাচ্ছে এই স্বেচ্ছাসেবী সংগঠন।

ভিন্নধর্মী এই উদ্যোগ সম্পর্কে জানান, 'সি ফর ইউ' এর অন্যতম স্বেচ্ছাসেবী অনিন্দ্য ঘোষ। তিনি বলেন, 'এ কর্মসূচির মাধ্যমে আমরা সারাদেশের মানুষকে শীতার্তদের পাশে দাঁড়ানোর আহ্বান জানাচ্ছি। আর একে অপরের অনুভূতি ভাগাভাগির মাধ্যমে অন্যদের অনুপ্রাণিত করার চেষ্টা করছি। আমরা এ কর্মসূচিতে কারো কাছ থেকে টাকা তুলি না। আমরা চাই, আপনি ব্যক্তিগত পর্যায়ে উদ্যোগী হোন। আর এই নতুন এক অভিজ্ঞতায় আপনার মনন বদলে যেতে পারে।

আপনার লেখা ও ছবিটি আগামী ৩১ জানুয়ারি ২০১৯ এর মধ্যে পাঠিয়ে দিন। যত দ্রুত পাঠাবেন তত দ্রুত এভাবে ছড়িয়ে দিতে পারব আপনার গল্প, আপনার অনুভূতি। আমরা 'সি ফর ইউ'। আছি সর্বদা আপনার পাশে।

চ্যালেঞ্জ এর ধাপ :

প্রথম ধাপ : আপনি একা কিংবা আপনি ও আপনার বন্ধু আপনাদের পরিত্যক্ত শীতের কাপড়/ কম্বল থাকলে বাছাই করুন। না থাকলে কিনে ফেলুন।

দ্বিতীয় ধাপ : একজন শীতার্ত মানুষের কাছে যান। আপনার পরিচয় দিন। তার পরিচয় জানুন। ষষ্ঠ ধাপে একটি গুগল ফর্ম আছে। সেটিও দেখুন। যাতেফর্ম পূরণের সময় কি কি তথ্য লাগবে তা জেনে নিন।

তৃতীয় ধাপ : শীতার্ত মানুষটির সঙ্গে আপনার শীতের কাপড় সামান্য কিছুর বিনিময়ে অদলবদল করুন। এটা যেকোনো কিছুই হতে পারে। এই নাম মাত্র বিনিময়ে আমরা একটা গল্প/ একটি সুন্দর স্মৃতি হবার সম্ভাবনা দেখছি।

চতুর্থ ধাপ : শীতার্ত মানুষটি সহ একটি ছবি তুলে ফেলুন। কি বিনিময় করলেন দেখালেন।

পঞ্চম ধাপ : ৫০ থেকে ১০০ শব্দে বাংলায় লিখে ফেলুন, এই পুরো অভিজ্ঞতাটা। কি বিনিময় করলেন। শীতার্ত মানুষটি সম্পর্কে লিখতে পারেন।

ষষ্ঠ ধাপ: এই গুগল ফর্মটি পূরণ করুন। আমরা এই ফর্ম থেকে আপনার ছবি ও গল্প সংগ্রহ করব। আমাদের ইভেন্টে পেইজে এটি শেয়ার হবে। এছাড়া আমরা একটি ইবুকও তৈরি করব, যা বিনামূল্যে অনলাইনে সবার জন্যে দেয়া হবে।

গুগল ফর্ম লিঙ্ক (এখানে ক্লিক করুন)

চাইলে যে কেউ এই উদ্যোগে অ্যাম্বাসেডর হতে পারবেন। গুগল ফর্মে এই ব্যাপারে তথ্য দেয়ার সুযোগ আছে। সম্মিলিত প্রচেষ্টায় এই উদ্যোগ সফল করা সম্ভব। এই উদ্যোগ হোক, আমাদের সহমর্মিতা অন্বেষণের সবচেয়ে সৎ ও সুন্দর উদ্যোগ।

অংশ নিন 'সি ফর ইউ এমপ্যাথি এক্সচেঞ্জ চ্যালেঞ্জ শীতার্ত মানুষ ও আপনি' উদ্যোগে। বিস্তারিত জানুন ইভেন্টে (এখানে ক্লিক করুন)

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড