• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

গাংনী আসনে লড়বেন তরুণ প্রার্থী জনি

  বিশেষ প্রতিনিধি

০৮ ডিসেম্বর ২০১৮, ১৮:৪২
দৈনিক অধিকার
মো. জাবেদুর রহমান জনি

জাতীয় সংসদ নির্বাচনে মেহেরপুর-২ (গাংনী) আসনে ভোট যুদ্ধে অংশ নিচ্ছেন তরুণ রাজনীতিক এনডিএম (ন্যাশনালিস্ট ডেমোক্রাটিক মুভমেন্ট) পার্টির প্রতিষ্ঠাতা আহ্বায়ক মেহেরপুর জেলা সমন্বয়কারী ও কেন্দ্র্রীয় কমিটির নির্বাহী সদস্য মো. জাবেদুর রহমান জনি।

ইতোমধ্যে বেশ জনপ্রিয়তা অর্জন করতে সক্ষম হয়েছেন তিনি। নতুন রাজনৈতিক দল হিসেবে পিছু পা না হয়ে এখানকার শিক্ষিত ও সমাজ সচেতন ব্যক্তিগণ তার হাতে হাত মিলিয়েছেন। বিভিন্ন স্থানে গণসংযোগ করে আগামী দিনের উন্নয়ন ভাবনা প্রচার করছেন। সাড়াও মিলেছে বেশ।

গাংনী শহরের বিশিষ্ট ব্যবসায়ী মরহুম আমিনুর রহমান ঝন্টুর ছেলে । জন্ম ২৮ শে অক্টোবর ১৯৮৫ ইং গাংনী মাধ্যমিক বিদ্যালয় থেকে ২০০১ সালে এস. এস. সি পাশ করেন। এরপর যশোরের বি. সি. এম. সি কলেজ ও ঢাকার আই. আই. এস. টি থেকে ডিপ্লোমা ইন কম্পিউটার ইঞ্জিনিয়ারিং শেষ করেন। কর্মজীবন শুরু সাংবাদিকতার মাধ্যমে। পরিবারের আপত্তিতে ট্রাভেল (এয়ার টিকেটিং) এজেন্সিতে যোগদান করেন। এক সময় যোগদেন স্বনামধন্য মাইলস্টোন স্কুল অ্যান্ড কলেজে। সেখান থেকে ফিরে শুরু করেন নিজের ব্যবসা।

২০১৬ সালে বাবার অকাল মৃত্যুতে পরিবারের সিদ্ধান্তে ফিরে আসেন নিজ বাড়িতে। ছাত্র জীবন থেকেই শুরু করেছিলেন সমাজসেবামূলক কর্মকাণ্ড। ২০০৭ সালেই ঘনিষ্ঠ বন্ধু সাংবাদিক তৌহিদ উদ দৌলা রেজাকে সাথে নিয়ে প্রতিষ্ঠা করেন সেবামূলক প্রতিষ্ঠান আশ্রয় সমাজ উন্নয়ন সংস্থা এবং ২০১২ সালে গাংনী পলিটেকনিক ইনস্টিটিউট নামের একটি শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করেন। ব্যক্তিগত জীবনে তিনি দুই সন্তানের জনক। সমাজসেবার লক্ষ নিয়েই এনডিএম-এর মাননীয় চেয়ারম্যান ববি হাজ্জাজের হাত ধরে যোগদেন রাজনীতিতে। বর্তমানে গাংনী উপজেলা এনডিএম- এর প্রতিষ্ঠাতা আহ্বায়ক এবং মেহেরপুর জেলা এনডিএম- এর সমন্বয়কারী। দলীয় আনুগত্য ও কর্মকাণ্ডের জন্য খুব দ্রুতই কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য হিসেবে মনোনীত হয়েছেন। তার রাজনীতির লক্ষ্যই হলো জনসেবা।

মো. জাবেদুর রহমান জনি বলেন, "আমার রাজনীতির মূল চালিকাশক্তি হলো বয়োজ্যেষ্ঠদের দোয়া ও তরুণ প্রজন্ম। আমি রাজনীতিতে এসেছি সমাজ ও দেশের জন্য কাজ করতে। আগামী নির্বাচনে তরুণ ভোটাররাই হবেন নিয়ামক শক্তি। এক তৃতীয়াংশের বেশি নতুন এবং তরুণ ভোটারদের সিদ্ধান্তের ওপরই নির্ভর করবে আগামীতে বাংলাদেশের সাধারণ জনগণের ভাগ্য। এজন্য তরুণদের বলতে চাই, পরির্বতনের আওয়াজ তুলুন। যারা রাজনীতি করেন শুধু তারাই নন, রাজনীতির বাইরে থাকা তরুণদেরকেও বলছি, সঠিক সিদ্ধান্ত নিন। পরির্বতনের এখনই সঠিক সময়।"

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড