• রোববার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

উত্তরা পাবলিক লাইব্রেরির উদ্যোগে বিজয় দিবস উদযাপন

  অধিকার ডেস্ক

১৮ ডিসেম্বর ২০২২, ১৪:৩৯
লাইব্রেরি

মহান বিজয় দিবস উপলক্ষে অনুষ্ঠিত হলো উত্তরা পাবলিক লাইব্রেরি উদ্যোগে আয়োজিত আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান। শুক্রবার (১৬ ডিসেম্বর) বিকাল ৩টায় লাইব্রেরি হলরুমে জাঁকজমকপুর্ণ নানা আয়োজনের মধ্যদিয়ে এ দিবসটি উদযাপন করা হয়।

শিক্ষা মন্ত্রণালয়ের যুগ্ম সচিব শাহনেওয়াজ দিলরুবা খানের সভাপতিত্বে ও লাইব্রেরিটির প্রতিষ্ঠাতা-সভাপতি মোহাম্মদ তারেকউজ্জামান খানের সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক সচিব ও বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের সদস্য বীর মুক্তিযোদ্ধা কামাল উদ্দিন আহমেদ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রটেকটিভ সিকিউরিটি সার্ভিসেস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ক্যাপ্টেন এম মনজুরুল হক (অব.)।

অনুষ্ঠান আগত অতিথিরা তাদের বক্তব্যে লাইব্রেরিটির নানা কার্যক্রমের প্রশংসা করে বলেন, লাইব্রেরিটি এসে আজ অত্যন্ত আনন্দিত হলাম। উত্তরার মধ্যে এমন একটি লাইব্রেরি ছিল দীর্ঘ দিনের প্রত্যাশা যা তারেকউজ্জামানের মাধ্যমে পূর্ণতা পেল।

অতিথিরা বলেন, লাইব্রেরি কর্তৃক বিভিন্ন কার্যক্রম প্রমাণ করে যে এটি সত্যিকার অর্থেই মানবিক ও শিক্ষার প্রচার প্রসারে আলোর বর্তিকা হয়ে মানুষের মাঝে জ্ঞানের আলো ছড়াচ্ছে। এসময় তারা লাইব্রেটির ব্যাপক অগ্রগতি কামনা করে প্রতিষ্ঠানটির পাশে থাকবেন বলেও আশ্বাস দেন। . অনুষ্ঠানটির সভাপতি শিক্ষা মন্ত্রণালয়ের যুগ্ম সচিব শাহনওয়াজ দিলরুবা খান তার বক্তব্যে লাইব্রেরিটির প্রতিষ্ঠাতা ও সভাপতি তারেকউজ্জামানের ভূয়সি প্রশংসা করে বলেন, অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে তারেকউজ্জামান তাঁর স্বপ্নের এই প্রতিষ্ঠানটিকে আজ পরিপূর্ণ রূপ দিয়েছে।

মানুষের মাঝে জ্ঞানের আলো ছড়ানোর তার যে স্বপ্ন ছিল আমি মনে করি আজ সেই স্বপ্ন বাস্তবায়িত। এসময় তিনিও লাইব্রেরিটির সফলতা কামনা করেন।

অনুষ্ঠান শেষে প্রতিযোগিতায় অংশগ্রহণকারী উত্তরার প্রায় অর্ধশতাধিক শিক্ষাপ্রতিষ্ঠানের বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার তুলে দেন অতিথিরা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড