• বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯  |   ২০ °সে
  • বেটা ভার্সন

সর্বশেষ :

sonargao

এশিয়ান-আফ্রিকান চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি এর বাংলাদেশ চ্যাপ্টারের ঘোষণা

  অধিকার ডেস্ক

০১ ডিসেম্বর ২০২২, ১১:২১
এএসিসিআই

এশিয়ান-আফ্রিকান চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এএসিসিআই) এর বাংলাদেশ চ্যাপ্টারের ঘোষণা করেছেন এএসিসিআই উপদেষ্টা বোর্ড সদস্য সুদীপ কুমার ঝা। "এশিয়ান-আফ্রিকান চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এএসিসিআই) এবং এএসিসিআই বাংলাদেশ চ্যাপ্টার" শীর্ষক একটি পরিচিতি সেমিনার, যা হোটেল সুইস গার্ডেন, বনানী, ঢাকায় আজ অনুষ্ঠিত হয়েছে, সেখানে একটি ৯ সদস্যের পরিচালনা পর্ষদ ঘোষণা করা হয়েছে। এএসিসিআই বাংলাদেশ চ্যাপ্টার সভাপতি হিসাবে মোঃ মামুনুর রহমান এবং মহাসচিব হিসাবে মোহাম্মদ আবদুস সালামকে ঘোষণা করা হয়েছে ।

এছাড়াও, মোঃ এনামুল হককে সিনিয়র সহ-সভাপতি এবং এম. আনোয়ার হোসেন, ডাঃ লোকিয়ত উল্লাহ, মোঃ ফজলুর রহমান এবং মেহরান কবিরকে চার সহ-সভাপতি হিসাবে এবং মো. তরিকুল ইসলাম ও মোঃ জসিম উদ্দিনকে যথাক্রমে যুগ্ম-মহাসচিব ও কোষাধ্যক্ষ হিসেবে ঘোষণা করা হয়েছে।

এশিয়ান-আফ্রিকান চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এএসিসিআই), ফাউন্ডেশন মার্কিন যুক্তরাষ্ট্রের ডেলাওয়্যার রাজ্যে একটি ব্যক্তিগত, নন-স্টক কর্পোরেশন হিসাবে নিবন্ধিত হয়েছে, যা একটি বাণিজ্য ও ব্যবসার প্রচারকারী চেম্বার হিসাবে কাজ করে এবং যা মুলতঃ এসএমই ও শিল্পকে, দ্বিপাক্ষিক চেম্বার হিসাবে প্রতিনিধিত্ব করে। এশিয়ান এবং আফ্রিকান অঞ্চলের জন্য চেম্বার এবং তাদের উন্নত অর্থনৈতিক প্রবৃদ্ধি এবং টেকসই ব্যবসা গড়ে তুলতে সহায়তা করে। এই কর্পোরেশনটি অভ্যন্তরীণ রাজস্ব কোডের ধারা ৫০১ (গ) (৩) এর মধ্যে দাতব্য, ধর্মীয় বা শিক্ষামূলক উদ্দেশ্যে সংগঠিত। চেম্বারটি এর আগে ২০১৫ সালে ছিআইএইচএফ (কনফেডারেশন অফ ইন্টারন্যাশনাল হেলথকেয়ার ফাউন্ডেশন) দ্বারা বি, পি, টি এর অধীনে প্রতিষ্ঠিত এবং নিবন্ধিত হয়েছিল। ১৯৫০ সালের আইন XXIX, ভারত সরকার, ২০০৫ সাল থেকে বিভিন্ন কমার্স চেম্বারের সভাপতি/প্রতিনিধি এবং সমগ্র এশীয়-আফ্রিকান অঞ্চলের উচ্চ খ্যাতিসম্পন্ন পেশাদারদের দ্বারা এই উভয় অঞ্চলের ব্যবসায়ী সম্প্রদায়কে একটি কণ্ঠস্বর এবং উন্নয়নকে উৎসাহিত করার একটি হাতিয়ার দিতে এবং জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষ্য ২০৩০ উপলব্ধি করতে এটি তৈরী হয়।

উল্লেখ্য, এএসিসিআই এর গ্লোবাল সেক্রেটারিয়েট ২০১, আকাশ গঙ্গা কমপ্লেক্স, গুজরাট কলেজ রোড, এলিস ব্রিজ, আহমেদাবাদ – ৩৮০০০৬, গুজরাট, ভারত এবং আফ্রিকান সচিবালয় ১০ এ, ফাসুনলেড ক্লোজ, অফ সুবেরু ওজে রোড, অফ আবেকুটা এক্সপ্রেস রোড, কাসো বাস স্টপ, আলগবাডো, লাগোস স্টেট, নাইজেরিয়াতে অবস্থিত।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড