• বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ১৬ অগ্রহায়ণ ১৪২৯  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

শেষ হলো 'আইডিবি কনফারেন্স ২০২২'

  অধিকার ডেস্ক

১৭ নভেম্বর ২০২২, ১২:০৬
IDB Conference 2022

সমস্ত জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে "IDB Conference 2022" সফলভাবে শেষ হলো। পুরো আয়োজন টা ছিল বাংলাদেশের সব ইন্টেরিয়র ফার্ম গুলোকে কেন্দ্র করে। যেখানে প্রায় ৮০ টি কোম্পানির ১৬০ জন প্রতিনিধি অংশগ্রহণ করেছিল স্বাভাবিক প্রক্রিয়ায়। এবারই প্রথম IDB এরকম কোন লার্নিং এন্ড ডেভেলপমেন্ট ইভেন্টের আয়োজন করেছিল। যেখানে এই গ্রোয়িং ইন্ডাস্ট্রির সদর দরজায় ঠকঠক করে কড়া নেড়ে যাচ্ছিল এই ইন্ডাস্ট্রিতে কাজ করা সব ইঞ্জিনিয়ার এবং আর্কিটেক্টরা। যেহেতু এই ইন্ডাস্ট্রিতে বছরে শত শত কোটি টাকার বিনিয়োগ এবং মুনাফা হয়। সে তুলনায় এই সেক্টর কে গুরুত্ব দিয়ে বাংলাদেশ সরকারের পরিবেশ বান্ধব সে রকম স্বিদ্ধান্ত আমরা নিতে দেখিনি। তাই এই সেক্টরের প্রায় শতাধিক কোম্পানি নিজেদের আগ্রহে গত ১২.১১.২২ তারিখে Krishibid Institution Bangladesh-KIB তে Interior Design Bangladesh -IDB এরকম একটি Learning and Development Program কে সফল এবং সুন্দরভাবে সম্পন্ন করে।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আশিক ইকবাল (স্হপতি, ফ্যাকাল্টি- এআইইউবি) রুবানা সাদিয়া আলম (হ্যাড অব ইন্টেরিয়র আর্কিটেকচার, শান্ত-মারিয়ম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি) , মোঃ নাইমুল হোসেন খান (উনার অফ উড টেক সলিউশন) সহ অনেক স্হপতি, ইন্টেরিয়র ডিজাইনার ও গণ্যমান্য ব্যক্তিবর্গ। ইন্টেরিয়র কাজের এডভান্স টেকনোলজি নিয়ে বিস্তারিত আলোচনা করেন মোঃ নাইমুল হোসেন খান । কালার নিয়ে প্রেজেন্টেশন করেন বার্জার বাংলাদেশ লিমিটেড, সুপার বোর্ড , হ্যাফেল, Alloy Furniture সহ বেশ কয়েকটি কোম্পানি তাদের উন্নতমানের ম্যাটারিয়াল ও টেকনোলজি সবার সামনে তুলে ধরেন। পারস্পরিক শ্রদ্ধাবোধ, আলাপচারিতা ও নলেজ শেয়ারিং এর মাধ্যমে প্রাণের উল্লাসে মেতে উঠে পুরো প্রাঙ্গণ।

উদ্বোধনী বক্তৃতায় আইডিবি গ্রুপের এডমিন শফিকুল আলম শাওন বলেন "ইন্টেরিয়র সেক্টর কে এগিয়ে নেয়ার জন্য আমরা নিরলস ভাবে চেষ্টা করে যাচ্ছি, সকলের সহযোগিতা পেলে আমরা আরো ভালো ভালো কাজ আপনাদের জন্য উপহার দিবো"।

উদীয়মান ডিজাইনারদের নিয়ে কাজ করার জন্য IDB CLUB এর শুভ উদ্ভোধন ঘোষণা করা হয় অনুষ্ঠানে। বর্ণিল এ আয়োজনকে সফল করতে নিরলস পরিশ্রম করেছেন আইডিবি টিম। গ্রুপের এডমিন প্যানেল থেকে উপস্থিত ছিলেন, স্হপতি শফিকুল আলম শাওন, স্হপতি মোহাম্মদ টিপু মিয়া, স্হপতি তাসমিনা জামান, স্হপতি আসাদুজ্জামান রাহাত, স্হপতি ফজলে এলাহি অনি, স্থপতি আশিক ইসলাম ও অমিতা আক্তার।

অনুষ্ঠানে উপস্থিত ইন্টেরিয়র ডিজাইনার ও কোম্পানিগুলোকে ক্রেস্ট প্রদান সহ আইডিবি আয়োজিত ডিজাইন কম্পিটিশনে বিজয়ী প্রতিযোগিদের পুরস্কার প্রদান করা হয়। র‍্যাফেল ড্র, কেক কাটা ও মনোমুগ্ধকর সাংস্কৃতিক আয়োজনের মধ্যদিয়ে শেষ হয় আইডিবি ২০২২ কনফারেন্স।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড