• শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ২৪ অগ্রহায়ণ ১৪২৯  |  
  • বেটা ভার্সন
sonargao

সবুজ-আয়াতের গল্প

  নিজস্ব প্রতিবেদক

০৮ নভেম্বর ২০২২, ১৭:০১
সবুজ-আয়াতের গল্প
সবুজ, আয়াত ও তাদের সন্তান (ছবি : সংগৃহীত)

সোশাল মিডিয়ার জনপ্রিয় কনটেন্ট ক্রিয়েটর জুটি সবুজ আয়াত। আজকের ব্যস্ততম যান্ত্রিক জীবনের নানান ঝক্কির মাঝেও সংসার ও সম্পর্ককে কীভাবে উপভোগ করা যায়, তার একটি দারুণ উদাহরণ হতে পারেন এই দম্পতি।

করোনাকাল-পরবর্তী সময়ে যখন সবাই স্বাভাবিক জীবনে ফেরার প্রতীক্ষায়, যখন দীর্ঘ একটা সময়ের বিষণ্ণতা ও অবসাদ কাটিয়ে নতুন সময়ে প্রবেশের আকাঙ্ক্ষায় মানুষ একরকম দিশেহারা, সে সময়টাতেই সবুজ আয়াতের এই সংসারী পরিপাটি সুখ ও সৌন্দর্যের আভা ছড়িয়ে দেওয়ার প্রচেষ্টার শুরু।

২০২১ সালের জানুয়ারিতে ফেসবুকে প্রথম ভ্লগ আপলোড করেন তারা। প্রথম ভ্লগে তাদের পরস্পরের প্রথম সাক্ষাতের সে গল্প দর্শকেরা গ্রহণ করেন দারুণ আগ্রহভরে। প্রথম সেই ভ্লগ আপলোডের এক দিনের মধ্যেই সেটি ৫ লক্ষ মানুষ দেখেন। কয়েকদিন পর আরেকটি ভ্লগ, নিজেদের মধ্যেকার খুনসুটি নিয়ে মাত্র ১ মিনিটের ভিডিয়ো। ব্যস, আবারও ভাইরাল! মিলিওন ভিউ হয় সেই ভ্লগটি। এরপর আর তাদের পেছন ফিরে তাকাতে হয়নি। একের পর এক দারুণ দারুণ সব কনটেন্ট দিয়ে দর্শকদের বিনোদন দিয়ে যাচ্ছেন তারা।

কনটেন্ট ক্রিয়েশন নিয়ে জানতে চাইলে ওয়াহেদ সবুজ বলেন, আমাদের কখনো কনটেন্ট ক্রিয়েটর হওয়ার পরিকল্পনাই ছিল না। আমাদের দর্শকেরাই আমাদের কনটেন্ট ক্রিয়েটর বানিয়েছেন। তারা আমাদের বিশ্বাস করিয়েছেন যে, আমরা মানুষকে আনন্দ দিতে পারছি, তাদের অবসাদপূর্ণ সকাল বা বিষণ্ণ বিকালে আমরা তাদের বিনোদিত করতে পারছি।

সবুজ আয়াতের কনটেন্টের প্রধান বিষয়বস্তু সংসার ও দাম্পত্যের নানান দিক। স্বামী-স্ত্রীর মধ্যেকার নানান খুনসুটি ও টানাপড়েনকে হাস্যরসাত্মক ভঙ্গিতে তারা তুলে ধরেন ক্যামেরার লেন্সে। আমাদের একান্ত পরিচিত জীবন, নিত্য যাপিত রাত্রিদিনের সাধারণ গল্পগুলোই যখন তারা নতুনভাবে আমাদের সামনে হাজির করেন, আমরা পুলকিত হই, পরোক্ষভাবে আলোকিতও হই।

রাফেয়াতুল আয়াত বলেন, আমাদের কনটেন্টগুলোতে স্বামী বা স্ত্রীর যে আচরণ দেখে দর্শক হিসেবে আপনি বিরক্ত হচ্ছেন, সেই একই আচরণ হয়তো আপনি আপনার পার্টনারের সাথে করেন। স্ক্রিনে আপনার সেই নেতিবাচক চেহারা যখন আপনার চোখে ধরা পড়ছে, তখন হয়তো আপনি বুঝতে পারছেন যে, আপনার এই আচরণটি বদলে ফেলা দরকার।

কনটেন্ট ক্রিয়েশনের অনুপ্রেরণার ব্যাপারে জানতে চাইলে তারা উভয়েই ইতিবাচকতা ছড়িয়ে দেওয়ার আগ্রহের কথা জানান। আমাদের আশপাশের নানান নেতিবাচক প্রবণতা থেকে বেরিয়ে এসে ইতিবাচক দৃষ্টিভঙ্গি তৈরিতে ভূমিকা রাখাই সবুজ আয়াতের এই কনটেন্ট ক্রিয়েশনের উদ্দেশ্য। সামাজিক যোগাযোগ মাধ্যমে তাদের দারুণ জনপ্রিয়তার পেছনে প্রধানতম কারণ সম্ভবত এটিই।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড