• রোববার, ২৭ নভেম্বর ২০২২, ১২ অগ্রহায়ণ ১৪২৯  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

পথচারীদের জন্য ছাত্রলীগ নেতার মানবিক উদ্যোগ

  নিজস্ব প্রতিবেদক

০৭ নভেম্বর ২০২২, ১৪:৫০
পথচারীদের জন্য ছাত্রলীগ নেতার মানবিক উদ্যোগ

রাজধানীর অসহায়, দরিদ্র রিকশাচালক ও পথচারীদের জন্য বিনামূল্যে পানি ও বিস্কুটের ব্যবস্থা করেছেন ছাত্রলীগ নেতা মো. বিপ্লব খান। তিনি কলাবাগান থানা ছাত্রলীগের সদ্য সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক।

তীব্র গরমে মানুষের অবস্থা বেশ খারাপ। বিশেষ করে রাস্তায় বের হওয়া পথচারী, দিনমজুর, রিকশা ও ভ্যানচালকসহ সাধারণ মানুষের। এ গরমে একটু পানি হলে পিপাসা মিটানো যায়, একটু হলেও স্বস্তি লাগে। হাফ লিটার পানির দাম ১৫ টাকা, মাত্র দুই গ্লাস পানি হয়। সবাই এই গরমে কিনে খেতে পারেন না।

তাই মানবিকতা থেকে ছাত্রলীগ ও শেখ হাসিনার একজন কর্মী হিসেবে মানুষের পাশে দাঁড়ানোর জন্য সামান্য প্রয়াস বলে জানান মো. বিপ্লব খান। ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে এবং স্থানীয়দের প্রশংসা কুড়িয়েছে তার উদ্যোগ।

মো. বিপ্লব খান বলেন, আমি যেহেতু রাজধানীর কলাবাগান থানা এলাকায় ছাত্ররাজনীতি করি, তাই পান্থপথ দিয়ে আমার আসা-যাওয়া হয়। গরমের পাশাপাশি পান্থপথ সিগনালে যানবাহনের যানজট থাকেও বেশ। তাই পান্থপথ রাস্তার মোড়ে পানি ও বিস্কুটের ব্যবস্থা করেছি। যতদিন গরম থাকবে এবং পুরোপুরি শীতকাল না আসা পর্যন্ত এই কাজ চলমান থাকবে।

তিনি আরও বলেন, সামাজিক কাজের অংশ হিসেবে আমি করোনাকালে তৃতীয় লিঙ্গের মানুষের এবং অসহায় গরিব দিনমজুরদের ত্রাণ সহায়তা করেছি। তাছাড়া পরিবেশের উন্নয়নের জন্য বিভিন্ন স্কুলে গাছের চারা রোপণ করেছি।

মো. বিপ্লব খান আলাপচারিতায় বলেন, ছাত্র রাজনীতি স্কুল জীবন থেকে। আওয়ামী লীগের মিটিং মিছিলে সক্রিয়ভাবে অংশগ্রহণ করতাম। এর আগে বাংলাদেশ ছাত্রলীগের কলাবাগান থানার সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করি। বর্তমানে থানার সদ্য সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক, আমরা সম্মেলনের পর নতুন নেতৃত্বের অপেক্ষায় রয়েছি।

বিপ্লব খান কলাবাগান থানা ছাত্রলীগের রাজনীতির পাশাপাশি ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের ছাত্রবৃত্তি বিষয়ক উপ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি এ ধরনের মানবিক কাজে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান। একই সাথে মানবিক নেত্রী দেশরত্ন শেখ হাসিনার আদর্শ ধারণ করে মানবিক দেশ গড়তে কিছু করার মাঝে তিনি তৃপ্তি পান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড