• সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১৯ আশ্বিন ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

কলকাতায় এশিয়ান যুব নেতৃত্ব সম্মাননায় ভূষিত আলতামিশ নাবিল 

  অধিকার ডেস্ক

১৯ সেপ্টেম্বর ২০২২, ১৩:১৭
আলতামিশ নাবিল

ভারতের পশ্চিমবঙ্গের কলকাতা নগরীর সেবা কেন্দ্র ক্যালকাটায় অনুষ্ঠিত ২০২২ এশিয়ান ইন্টারন্যাশনাল ইয়্যুথ সামিট এ যুব ক্ষমতায়নে বিশেষ অবদানের জন্য সম্মাননায় ভূষিত হলেন লেখক, সমাজকর্মী ও টেক ইভানজেলিস্ট মুহাম্মাদ আলতামিশ নাবিল। গত ৩-৪ সেপ্টেম্বর অনুষ্ঠিত হওয়া এ সামিটে অংশ নেয় এশিয়া মহাদেশের তরুণ প্রতিনিধিগণ। সামিটটি আয়োজন করে আন্তর্জাতিক প্রতিষ্ঠান গ্লোবাল ইয়্যুথ প্লাটফর্ম এবং লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনাল। বাংলাদেশের যুবদের দক্ষতাবৃদ্ধিতে প্রশংসনীয় অবদানের স্বীকৃতিস্বরুপ নাবিল-কে এই অবদানে ভূষিত করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গের প্রাক্তন সংসদ সদস্য অলকেশ দাস।

পুরষ্কার প্রসঙ্গে আলতামিশ নাবিল বলেন, "প্রিয় শহর কলকাতায় প্রাপ্ত আন্তর্জাতিক এ স্বীকৃতিটি আগামী দিনে জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রাকে মাথায় রেখে বাংলাদেশসহ বিশ্বব্যাপী যুবদের দক্ষতাবৃদ্ধি এবং সমাজের নানা অসুবিধা-অসংগতি নিয়ে কাজ করতে উৎসাহ হিসেবে কাজ করবে।"

আলতামিশ নাবিল নিয়মিত লেখালেখি ও প্রামাণ্য চলচ্চিত্র নির্মাণের পাশাপাশি ম্যানেজড সার্ভিস এর বিভাগীয় প্রধান হিসেবে বর্তমানে কর্মরত আছেন মিয়াকি নামের একটি বহুজাতিক প্রতিষ্ঠানে। এরই সাথে তিনি আন্তর্জাতিক সংগঠন জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) এর ঢাকা ওয়েস্ট শাখার বর্তমান প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়াও প্রতিষ্ঠা করেছেন বি. পজেটিভ ফাউন্ডেশন নামের একটি সামাজিক উদ্যোগ। এখন পর্যন্ত বাংলাদেশ ও ভারত মিলিয়ে প্রকাশিত হয়েছে তার লেখা বেশকিছু বই। পাশাপাশি পার্সোনাল ব্র‍্যান্ডিং, কন্টেন্ট রাইটিং, অ্যাপ্লিকেশন মনিটাইজেশন সহ নানা যুগোপযোগী বিষয়ে সারাদেশে যুবদের জন্য চালিয়ে যাচ্ছেন নানা কর্মশালা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড