• সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ই-ক্যাব নির্বাচনে উদ্দীপনা বাড়িয়ে দিল নির্বাচন বোর্ড 

  নিজস্ব প্রতিবেদক

২৬ এপ্রিল ২০২২, ১২:১৯
ই-ক্যাব নির্বাচনে উদ্দীপনা বাড়িয়ে দিল নির্বাচন বোর্ড 
ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ই-ক্যাব) লোগো (ছবি : সংগৃহীত)

ডিজিটাল বাণিজ্য খাতের জাতীয় সংগঠন ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ই-ক্যাব) ২০২২-২৪ দ্বি-বার্ষিক কার্যনির্বাহী কমিটির নির্বাচন আগামী ১৮ জুন অনুষ্ঠিত হতে যাচ্ছে। মহামারি করোনা ভাইরাসের অভিঘাতে জাতীয় সংকট মোকাবিলায় প্রশংসিত উদ্যোগ গ্রহণের কারণে এবারের নির্বাচনকে ঘিরে সদস্যদের মধ্যে রয়েছে স্বতঃস্ফূর্ত আমেজ। মনোনয়ন ফি অর্ধেকে নামিয়ে আনায় এই আমেজ বেড়ে দ্বিগুণে দাঁড়িয়েছে।

রবিবার (২৪ এপ্রিল) দিবাগত রাতে পূর্বনির্ধারিত ফি বাতিলের মাধ্যমে আসন্ন নির্বাচনের জন্য মনোনয়ন পত্রের ফি নির্ধারণ করা হয়েছে ২৫ হাজার টাকা। সেই সঙ্গে পদ বণ্টনের ফি প্রত্যাহার করেছে নির্বাচন বোর্ড।

সংগঠনের সদস্যদের পক্ষে নির্বাচন কমিশনের কাছে করা মনোনয়নপত্র আবেদন ফি পুনঃবিবেচনার আবেদন মঞ্জুর করায় এ বিষয়ে নির্বাচন কমিশনের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন ই-ক্যাব সভাপতি শমী কায়সার।

তিনি বলেছেন, গত শুক্রবার (২২ এপ্রিল) আমার করা আবেদনের প্রেক্ষিতে রবিবার বোর্ড সভা করে নির্বাচন কমিশন (ইসি) আবেদন ফি কমায়। এতে কমিশনের প্রতি আমাদের আস্থা বেড়ে গেছে। আশা করছি, এই সিদ্ধান্তে ই-ক্যাব পরিবারের সকলের আশার প্রতিফলন ঘটেছে। এটা সদস্যদের মধ্যে ভোট নিয়ে উৎসাহ-উদ্দীপনা বহুগুণে বাড়িয়ে দিল।

এর আগে ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ই-ক্যাব) ২০২২-২৪ দ্বি-বার্ষিক কার্যনির্বাহী কমিটির নির্বাচনের তফসিলে নির্বাচনে সভাপতি পদে আড়াই লাখ টাকা, সহ-সভাপতি পদে দেড় লাখ টাকা, সাধারণ সম্পাদক ও অর্থসম্পাদক পদে ৭৫ হাজার টাকা এবং পরিচালক পদের জন্য মনোনয়ন ফি বাবদ ৫০ হাজার টাকার অফেরতযোগ্য জামানত দেওয়ার শর্ত ছিল।

পরে বিষয়টি নিয়ে ই-ক্যাব বর্তমান কার্যনির্বাহী কমিটি আবেদন করে। যার প্রেক্ষিতে নির্বাচন বোর্ড চেয়ারম্যান আমিন হেলালীর সভাপতিত্বে এ নিয়ে রবিবার বিকাল ৩টায় বৈঠক করেন অপর দুই সদ্য আব্দুর রাজ্জাক এবং বজলুর রহমান। বৈঠক শেষে তারা আগের তফসিলের শর্ত প্রত্যাহারের মাধ্যমে নতুন ফি নির্ধারণ করেন।

আরও পড়ুন : এশিয়ার অর্থনৈতিক ‘টাইগার’ হওয়ার পথে বাংলাদেশ

উল্লেখ্য, নির্বাচন তফসিল অনুযায়ী- গত ১৯ এপ্রিল ছিল সদস্যদের বার্ষিক চাঁদা পরিশোধের শেষ দিন। ২১ এপ্রিল প্রকাশ করা হয় প্রাথমিক ভোটার তালিকা। এই তালিকায় রয়েছে ৭৮৩ জন ভোটারের নাম। আগামী ১০ মে প্রকাশ করা হবে চূড়ান্ত ভোটার তালিকা। এরপর ১১ মে থেকে শুরু হবে মনোনয়ন বিতরণ। প্রার্থিতা প্রত্যাহার করা যাবে ২৯ মে পর্যন্ত। আর ভোটগ্রহণ ও পদ বণ্টন শেষে আগামী ২ জুলাই দায়িত্ব গ্রহণ করবেন পরবর্তী কার্যনির্বাহী কমিটি।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড