• মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

লঞ্চ দুর্ঘটনায় অগ্নিদগ্ধদের সহায়তা করেছে সাদাকাহ ইউএসএ

  কামরুজ্জামান হেলাল, যুক্তরাষ্ট্র প্রতিনিধি

৩০ ডিসেম্বর ২০২১, ১১:১৮
লঞ্চ দুর্ঘটনায় অগ্নিদগ্ধদের সহায়তা করেছে সাদাকাহ ইউএসএ
লঞ্চ দুর্ঘটনায় অগ্নিদগ্ধ ব্যক্তির পাশে দাঁড়িয়ে দোয়া করছেন সাদাকাহ ইউএসএয়ের সদস্যরা (ছবি : অধিকার)

লঞ্চ দুর্ঘটনায় অগ্নিদগ্ধদের মাঝে অর্থ সহায়তা বিতরণ করেছে সাদাকাহ ইউএসএর উপদেষ্টা ছারছীনা দরবার শরীফের বড় হুজুর আলহাজ্ব মাওলানা শাহ মো. সাইফুল্লাহ সিদ্দিকী। বুধবার (২৯ ডিসেম্বর) দুপুরে তিনি শেখ হাসিনা জাতীয় বার্ন ইনিস্টিটিউট পরিদর্শনে গিয়ে আর্থিক অনুদানের পাশাপাশি অগ্নিদগ্ধদের জন্য দোয়া ও মোনাজাত করেন। এ সময় তিনি অভিযান-১০ লঞ্চে অগ্নিদগ্ধদের স্বাস্থ্যের খোজ খবর নেন। এমনকি কথা বলেন চিকিৎসকদের সাথেও।

লঞ্চ দুর্ঘটনায় নিহত ও দগ্ধদের জন্য সরকারের সহায়তার প্রশংসা করেন আলহাজ্ব মাওলানা শাহ মো. সাইফুল্লাহ সিদ্দিকী। তিনি বলেছেন, প্রশাসনের পক্ষ থেকে দ্রুত ব্যবস্থা গ্রহণ করায় ভাল চিকিৎসা সুবিধা পাচ্ছেন দগ্ধ ও আহতরা। আর নিহতদের পরিবারগুলোর প্রতি সমবেদনা জানান সাদাকাহ ইউএসএয়ের উপদেষ্টা ছারছীনা দরবার শরীফের বড় হুজুর আলহাজ্ব মাওলানা শাহ মো. সাইফুল্লাহ সিদ্দিকী।

এ সময় শেখ হাসিনা জাতীয় বার্ন ইনিস্টিটিউট পরিদর্শনে উপস্থিত ছিলেন সেন্টার ফর হিউম্যান রাইট মুভমেন্টের (সিএইচআরএম) সিনিয়র যুগ্ম মহাসচিব এমএম মিজানুর রহমান, প্রফেসর মাও. মো. শামসুদ্দিন ও জনাব মো. জুবায়ের আহমেদ প্রমুখ।

সাদাকাহ ইউএসএ লঞ্চ দুর্ঘটনার পরপরই নিহতদের জানাজা ও দাফনের জন্য সহায়তা নিয়ে সবার আগে কাজ শুরু করেছে। স্থানীয় স্বেচ্ছাসেবীরা আহত ও দগ্ধদের বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে কাজ করছেন।

আরও পড়ুন : ইন্দোনেশিয়ায় শক্তিশালী ভূমিকম্পের আঘাত

এবার ঢাকায় শেখ হাসিনা জাতীয় বার্ন ইনিস্টিটিউটে ভর্তি হওয়া দগ্ধ অসহায়দের জন্য সহায়তা নিয়ে এগিয়ে এসেছেন। এ কার্যক্রম চলমান থাকবে বলে জানিয়েছেন মার্কিন যুক্তরাষ্ট্র ভিত্তিক এ সাহায্য সংস্থার প্রধান নির্বাহী মুহম্মদ শহীদুল্লাহ।

এর আগে নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণে দগ্ধ হয়ে নিহতদের দাফন, তাদের স্বজনদের জন্য এককালীন বিভিন্ন সহায়তার পাশাপাশি আহতদের জন্য অর্থ সহায়তা ও খাদ্যসামগ্রী বিতরণ করে সরকারি বেসরকারি বিভিন্ন পর্যায়ে বেশ প্রশংসা কুড়িয়েছে। এছাড়া নেত্রকোনার হাওড়ে নৌকাডুবিতে মাদ্রাসা শিক্ষক ও ছাত্রদের মর্মান্তিক মৃত্যুর ঘটনায়ও আহতদের জন্য সহায়তার বাড়িয়েছে সাদাকাহ ইউএসএ।

আরও পড়ুন : তাইওয়ান স্বাধীনতা চাইলে ‘চূড়ান্ত পদক্ষেপ’ নেবে চীন

উল্লেখ্য, নিহতদের জানাজা, দাফন এমনকি পরবর্তীকালে প্রত্যেক পরিবারের জন্য আর্থিক সহায়তা, সন্তানদের শিক্ষার খরচের ব্যবস্থা করেছে সংস্থাটি।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড