• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

অন্নদামোহন সম্মাননা প্রদান ও পাঠাগারের উদ্বোধন

  সারাদেশ ডেস্ক

২৬ ডিসেম্বর ২০২১, ১৫:৫৫
উদ্বোধন
উদ্বোধনী অনুষ্ঠান (ছবি : অধিকার)

রংপুরের ‘প্রজন্ম সমাজ-সংস্কৃতি কেন্দ্র’ প্রদত্ত ‘অন্নদামোহন রায় চৌধুরী সম্মাননা ২০২১’ প্রদান করা হয়েছে।

শনিবার (২৫ ডিসেম্বর) প্রজন্ম সমাজ-সংস্কৃতি কেন্দ্রের পাঠাগারের আনুষ্ঠানিক উদ্বোধনে এই পুরস্কার প্রদান করা হয়।

প্রজন্ম সমাজ-সংস্কৃতি কেন্দ্র পাঠাগারের আনুষ্ঠানিক উদ্বোধন করেন একুশে পদকপ্রাপ্ত বিখ্যাত আলোকচিত্রি পাভেল রহমান। পাঠাগার উদ্বোধন ও অন্নদামোহন রায় চৌধুরী সম্মাননা প্রদান অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজনীতিবিদ ও শিক্ষাবিদ অধ্যক্ষ নজরুল ইসলাম হক্কানী, বাংলাদেশ আওয়ামী যুবলীগের সহ-সম্পাদক মনোয়ারুল ইসলাম মাসুদ, খ্যাতিমান ছড়াকার আশাফা সেলিম।

এ সময় এলাকার মুক্তিযোদ্ধা, শিক্ষক, শিক্ষার্থীসহ সর্বস্তরের মানুষ উপস্থিত ছিলেন।

প্রজন্ম সমাজ-সংস্কৃতি কেন্দ্র শিক্ষা শিল্প-সাহিত্য সংস্কৃতি ও রাজনীতিসহ বিভিন্ন অঙ্গনে অগ্রণী ভূমিকা রাখার জন্য দেশের নানা প্রান্তের বিশিষ্টজনদের অন্নদামোহন রায় চৌধুরী সম্মাননা প্রদান করে। এরই ধারাবাহিকতায় এ বছর আলোকশিল্পে বিশেষ অবদান রাখার জন্য বিশ্বখ্যাত আলোকচিত্রি পাভেল রহমান ও রংপুর অঞ্চলের শিক্ষা-সংস্কৃতিতে বিশেষ অবদান রাখার জন্য শিক্ষাবিদ ও রাজনীতিবিদ অধ্যক্ষ নজরুল ইসলাম হক্কানীকে ‘অন্নদামোহন রায় চৌধুরী সম্মাননা ২০২১’ ভূষিত করা হয়।

শিক্ষা, সংস্কৃতি নিয়ে সুচিন্তা ও প্রজন্ম সমাজ-সংস্কৃতি কেন্দ্র প্রতিষ্ঠায় অবদান রাখায় বাংলাদেশ আওয়ামী যুবলীগের সহ-সম্পাদক মনোয়ারুল ইসলাম মাসুদকে ‘প্রজন্ম সম্মাননা ২০২১’ প্রদান করা হয়।

এছাড়াও অনুষ্ঠানে পাভেল রহমানের আলোকচিত্র ও জঙ্গিবাদ নিয়ে সচেতনতামূলক প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। অনুষ্ঠান সঞ্চালনা করেন মীর রবি, সভাপতিত্ব করেন তাপস কুমার সাহা।

উল্লেখ্য, প্রজন্ম সমাজ-সংস্কৃতি কেন্দ্র সমাজ-সংস্কৃতি চর্চা কেন্দ্র। এটি রংপুরের পীরগাছার অন্নদানগরে অবস্থিত। তৃণমূল পর্যায়ে মুক্তবুদ্ধির চর্চা ও মানবিক সমাজ গঠনে ভূমিকা রাখাই এর মূল উদ্দেশ্য। এখানে নানা রকম বই নিয়ে গড়ে তোলা হয়েছে সমৃদ্ধ পাঠাগার।

ওডি/এএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড