• বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

শাহরিয়ার নিশান বিডিমর্নিং-এর ভারপ্রাপ্ত সম্পাদক

  অধিকার ডেস্ক

০৮ অক্টোবর ২০২১, ১৪:২৭
শাহরিয়ার জাবের নিশান
শাহরিয়ার জাবের নিশান (ছবি : সংগৃহীত)

দেশের অন্যতম জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল বিডিমর্নিং এর ভারপ্রাপ্ত সম্পাদকের দায়িত্ব গ্রহণ করেছেন শাহরিয়ার জাবের নিশান।

শুক্রবার (৮ অক্টোবর) তিনি নতুন এ দায়িত্ব গ্রহণ করেন। তিনি এতোদিন নিউজ পোর্টালটির সহকারী সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।

নতুন দায়িত্ব নেওয়া প্রসঙ্গে শাহরিয়ার নিশান বলেন, ‘প্রকাশকরা আমার ওপর আস্থা রেখে এই পদোন্নতি দিয়েছেন। এটা অবশ্যই আমার জন্য বিশেষ প্রাপ্তি। এর ফলে সংবাদ মাধ্যমটির প্রতি দায়িত্ব আরও বেড়ে গেলো। তার আস্থার যথাযথ মূল্যায়ন করে আগামীতে বিডিমর্নিংকে সামনের দিকে এগিয়ে নেওয়ার চেষ্টা অব্যাহত রাখবো।’

শাহরিয়ার নিশান ছাত্রজীবন থেকেই বিভিন্ন পত্রিকায় কাজ করেছেন। ২০১৪ সালে প্রতিবেদক হিসেবে সাংবাদিকতা পেশা বেছে নেন। বিগত ৮ বছরের পেশাগত জীবনে তিনি বিভিন্ন পত্রিকার গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন এসেছেন। বিশেষ করে রোহিঙ্গা ইস্যুর বিভীষিকাময় দিনগুলিতে বিডিমর্নিং-এর সহকারী সম্পাদক হিসেবে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। ২০১৮ সালে তার করা ডকুমেন্টারি ফিল্ম ‘রোহিঙ্গা আনটোল্ড স্টোরি’ ব্যাপক প্রশংসিত হয়। ইতোমধ্যে রোহিঙ্গা নিয়ে তার করা কাজ প্রকাশিত হয়েছে বিশ্ববিখ্যাত ‘দ্য নিউ ইয়র্ক টাইমস’ এবং লন্ডন ভিত্তিক আন্তর্জাতিক সংবাদ সংস্থা ‘রয়টার্সে’।

শাহরিয়ার নিশান দেশের আর্থ-সামাজিক ও রাজনৈতিক পরিস্থিতি নিয়ে তৃণমূল পর্যায়ে কাজ করতে ভালোবাসেন। তিনি জাতিসংঘ শিশু তহবিল বা ‘ইউনিসেফ’ এবং নিউইয়র্কভিত্তিক কমিউনিটি বেইজড পাবলিক আর্ট অর্গানাইজেশন ‘আর্টুলুশন’এর ভিজ্যুয়াল স্টোরি টেইলার হিসাবে দীর্ঘদিন কাজ করেছেন।

শাহরিয়ার নিশানের জন্ম কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলায়। তিনি ষ্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।

ওডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড