• শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

নারী দক্ষতা উন্নয়ন ও প্রশিক্ষণে ইনার-হুইল ক্লাবের অর্থ সহায়তা প্রদান

  অধিকার ডেস্ক

২৬ সেপ্টেম্বর ২০২১, ১৫:১২
ইনার হুইল
অনুষ্ঠানে উপস্থিত অতিথিদের একাংশ (ছবি : দৈনিক অধিকার)

ইন্টারন্যাশনাল ইনার-হুইল ক্লাবের অন্তর্ভুক্ত ক্লাব ঢাকা আপটাউন শনিবার (২৫ সেপ্টেম্বর) একটি চেক প্রদান অনুষ্ঠানের আয়োজন করেন। এ অনুষ্ঠানে যশোর মণিরামপুরের গোমতি সমবায় সমিতিকে নারী দক্ষতা উন্নয়ন ও প্রশিক্ষণ কেন্দ্রের জন্য একআশি হাজার পাঁচশত টাকার চেক প্রদান করেন। এই প্রাপ্ত অর্থ দিয়ে তারা সেই অঞ্চলের অসহায় সুবিধাবঞ্চিত ২৫ জন নারীকে সেলাই প্রশিক্ষণের ব্যবস্থা করবেন।

চেক প্রধান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ইউএন উইম্যানের নারী বিশ্লেষক ফারহানা হাফিজ। অনুষ্ঠানে তিনি বলেন- বাংলাদেশের উন্নয়নের কথা বলতে গেলে প্রথমেই আসে নারী উন্নয়নের কথা। যদি এই দেশের প্রান্তিক পর্যায়ের নারীদের উন্নয়ন হয় তাহলেই দেশের উন্নয়ন হবে। গ্রামের সুবিধাবঞ্চিত নারীদেরকে উন্নত করার আরও পদক্ষেপ গ্রহণ করা প্রয়োজন। অনুষ্ঠানে ইনার-হুইল ক্লাব অব ঢাকা আপটাউনের এই সেবা মূলক কর্মকাণ্ডে ইনার হুইল ডিস্টিক- ৩৪৫ এর ইনার-হুইল ক্লাব অব ঢাকা রেডিয়ান্ট, ইনার-হুইল ক্লাব অব ঢাকা স্পন্দন, ইনার-হুইল ক্লাব ঢাকা গ্রিন, ইনার-হুইল ক্লাব কক্সবাজার, ইনার-হুইল ক্লাব রমনা গ্রিন, ইনার-হুইল ক্লাব ফেনী সেন্ট্রাল, ইনার-হুইল ক্লাব ঢাকা নর্থ এবং ইনার-হুইল ক্লাব ঢাকা টিউলিপ অংশগ্রহণ করেছেন।

ইনার-হুইল ক্লাব অব ঢাকা আপটাউনের প্রেসিডেন্ট নাফিসা তারান্নুম বলেন, ইনার-হুইল ক্লাব অব ঢাকা আপটাউনের প্রথম প্রজেক্ট এটি। আশা করি আমরা দুস্থ, অসহায়, সুবিধাবঞ্চিত মানুষের উন্নয়নের জন্য আরও কাজ করে যেতে পারবো।

অনুষ্ঠানে ইনার-হুইল ক্লাব অব ঢাকা আপটাউনের সদ্য প্রাক্তন প্রেসিডেন্ট সুরাইয়া আক্তার চিশতী রিমা ইন্টারন্যাশনাল ইনার-হুইল এর পরিচিতি তুলে ধরেন এবং গোমতি মহিলা সমিতিকেই কেন সহায়তা প্রদান করছেন তার বর্ণনামূলক বিশ্লেষণ করেন। সম্পূর্ণ অনুষ্ঠানটি ইনার-হুইল ক্লাব অব ঢাকা আপটাউনের ক্লাব কো রেসপোন্ডেট ইসরাত জাহান নাবিলা সঞ্চালনা করেন।

এ সময়ে গোমতি সমবায় সমিতির প্রতিনিধি রচনা, বিকাশ আনন্দ, এবং ইনার-হুইল ক্লাব অব ঢাকা আপটাউনের ভাইস প্রেসিডেন্ট ফারজানা সারমিন লিপি উপস্থিত ছিলেন। আরও উপস্থিত ছিলেন ক্লাব আই এস ও সিফাত হোসেন এ্যানা, ক্লাব সদস্য রেহেনুমা, ইনার-হুইল ক্লাব অব গ্রিনের প্রেসিডেন্ট ও সেক্রেটারি ও ইনার-হুইল ক্লাব ঢাকা টিউলিপের প্রেসিডেন্ট।

উল্লেখ্য, ইনার-হুইল আন্তর্জাতিক সেবামূলক কর্মকাণ্ডে নিয়োজিত নারীদের একটি সংগঠন। এটি ১৯২৪ সালে প্রতিষ্ঠিত হয়েছিল ইংল্যান্ডের ম্যানচেস্টারে। এর মূলমন্ত্র হচ্ছে- সারা বিশ্বে বন্ধুত্ব স্থাপন করা, বঞ্চিত নারী ও শিশুদের জন্য সেবা প্রদান করা এবং আন্তর্জাতিক সমঝোতা।

ওডি/নিমি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড