• রোববার, ১৭ অক্টোবর ২০২১, ২ কার্তিক ১৪২৮  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাফিনকে বাঁচাতে চায় তার বাবা-মা

  সুমন খান, লালমনিরহাট

২৮ আগস্ট ২০২১, ১১:০৭
লালমনিরহাট
বাবার কোলে অসুস্থ শিশু সাফিন (ছবি : দৈনিক অধিকার)

সাফিন হোসেন। বয়স দেড় বছর। লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার কাকিনা ইউনিয়নের রুদ্রেশ্বর এলাকার সুমন মিয়া ও সুইটি বেগমের ৩য় ছেলে। জন্মের পর থেকে সাফিনের কোমড়ের একপাশে ছোট একটি ব্রণ দেখা যায়। ওই সময় সাফিনকে ডাক্তার দেখানো হয়। তখন ডাক্তার বলেছিলেন, এ ব্রণ নিয়ে চিন্তার কোনো কারণ নেই।

কিন্তু দিনে দিনে সেই ব্রণ এখন টিউমার হয়ে গোটা শরীর ফুলে যাচ্ছে। এখন ডাক্তার বলছেন জরুরী অপারেশন প্রয়োজন। এতে ব্যয় ৫ লাখ টাকা। কিন্তু দরিদ্র সুমন মিয়ার পক্ষে ৫ লাখ টাকা সংগ্রহ করা সম্ভব নয়। ফলে চিকিৎসার অভাবে বাড়িতেই আছেন সাফিন।

সাফিনের বাবা সুমন মিয়া বলেন, তিনি এক প্রতিষ্ঠানে মাষ্টার রোলে চাকুরী করেন। যা বেতন পান তা দিয়ে সংসারেই চলে না। কিন্তু কয়েকদিন আগে সাফিনকে নিয়ে ডাক্তারের কাছে গেলে ডাক্তার তাকে জরুরী ভিত্তিতে শেখ হাসিনা মেডিকেল ইন্সটিটিউটে নিয়ে যেতে বলেছেন। তার জরুরী অপারেশন প্রয়োজন। এতে প্রায় ৫ লাখ টাকা ব্যয় হবে। কিন্তু ৫ লাখ টাকা কেনো, ৫ হাজার টাকা সংগ্রহ করাও আমার পক্ষে সম্ভব নয় বলে জানালেন সাফিনের বাবা। টাকার অভাবেই আমি আমার সন্তানের চিকিৎসা করতে পারছি না।

সাফিনের মা সুইটি বেগম বলেন, সাফিনের টিউমার থেকে রক্ত বের হচ্ছে। ডাক্তার বলেছেন শিশু সাফিনের জরুরী অপারেশন প্রয়োজন। তা না হলে এ টিউমার গোটা শরীরে ছড়িয়ে পড়বে। এই মুহূর্তে অপারেশন করা না হলে পরে ক্যান্সার হতে পারে।

স্থানীয় ইউনিয়ন পরিষদ সদস্য আব্দুস সামাদ বলেন, সুমন মিয়ার একটি শিশু ছেলে অসুস্থ। তার জরুরী ভিত্তিতে অপারেশন প্রয়োজন। কিন্তু টাকার অভাবে শিশুটির চিকিৎসা করতে পারছে না। সমাজের বিত্তবানরা যদি এগিয়ে আসে তাহলে শিশু সাফিনকে দ্রুত সুস্থ করা সম্ভব হবে।

ওডি/এফই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড