• বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফুটফুটে শিশুটি বাঁচতে চায়!

  অধিকার ডেস্ক

০৪ জুন ২০২১, ১৮:০৫
রাশেদুল ইসলাম রায়হান
রাশেদুল ইসলাম রায়হান (ছবি : সংগৃহীত)

রাশেদুল ইসলাম রায়হান। বয়স আট মাস। বাবা রাসেল আহমেদ পেশায় একজন দিনমজুর। রাজশাহী শহরের ২৯ নং ওয়ার্ডের বাসিন্দা। রায়হান নামের এই শিশুটি এখন জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে। হার্ট ফুটো হয়ে যাওয়ায় শিশুটির চোখে-মুখে এখন বাঁচার আকুতি।

রায়হানের বাবা একজন টাইলস মিস্ত্রি। স্ত্রী ও দুই সন্তানকে নিয়ে কোনও রকম সংসার চালান। জন্মের পর থেকেই রায়হানের হার্টে সমস্যা। নিঃশ্বাস নিতে কষ্ট হয়। মাঝে মধ্যেই নিঃশ্বাস বন্ধ হয়ে যায়। উচ্চ শব্দে নিস্তেজ হয়ে পড়ে।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে বিভিন্ন পরীক্ষা নীরিক্ষা করে চিকিৎসকরা জানান, হার্টে ফুটা আছে। বড় ধরনের অপারেশন করতে হবে। ভারতে অথবা ঢাকায় অপারেশন করানোর পরামর্শ দেন। শিশুটির অপারেশন বাবদ অনেক টাকা লাগবে বলে জানান তারা।

শিশুটির বাবা রাসেল বলেন, ‘আমরা ভাবছি, রায়হানকে ভারতে নিয়ে চিকিৎসা করাবো, কিন্তু এতদিন দেশের মধ্যে চিকিৎসা করাতে গিয়েই ধার-দেনাসহ সম্ভাব্য সব টাকার উৎস শেষ হয়ে গেছে। বাইরে চিকিৎসা করাতে গেলে অনেক টাকার প্রয়োজন। এখন কীভাবে কী করবো! ছেলেকে বাঁচাতে বিত্তবানদের এগিয়ে আসার অনুরোধ করছি।’

রায়হানের জন্য সাহায্য পাঠানোর বিকাশ (পারসনাল) নম্বার: ০১৭৩০৯৪১২৪৬। এই নম্বরে শিশুটির জন্য মানবিক সাহায্য পাঠানো যাবে। অথবা সঞ্চয়ী হিসাব নম্বর ২৪০৯৪, রাজশাহী শাখা, ইসলামী ব্যাংক বাংলাদেশ। এই নম্বরেও টাকা পাঠানো যাবে।

ওডি

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড