• বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

অসহায় মানুষদের পাশে বাংলাদেশ ভলেন্টিয়ার্স অর্গানাইজেশন

  অধিকার ডেস্ক

২২ মে ২০২১, ১৬:০১
ভলেন্টিয়ার্স অর্গানাইজেশনের (বিভিও) সদস্যরা
ভলেন্টিয়ার্স অর্গানাইজেশনের (বিভিও) সদস্যরা (ছবি : সংগৃহীত)

করোনাভাইরাসের কারণে থমকে গেছে সবার স্বাভাবিক জীবনযাত্রা। এই দুর্যোগকালে অসহায় মানুষের কাছে খাদ্য সহায়তা পৌঁছে দিয়েছে বাংলাদেশ ভলেন্টিয়ার্স অর্গানাইজেশনের (বিভিও) সদস্যরা।

গত ৬ মে থেকে শুরু করে ইদের দিন পর্যন্ত অসহায় পরিবারের কাছে কাছে খাদ্য সামগ্রী পৌঁছে দেয় বিভিও’র সদস্যরা। সংগঠনটির পক্ষ থেকে ইদের উপহার হিসেবে রাজধানী ঢাকা ও দোহার উপজেলার ৭০টি পরিবারের কাছে পৌঁছে দেয়া হয় খাদ্য সামগ্রী।

এছাড়াও বিভিন্ন শ্রমজীবী মানুষের মাঝে ইফতারি বিতরণ করে বাংলাদেশ ভলেন্টিয়ার্স অর্গানাইজেশন।

সংগঠনটির ভাইস প্রেসিডেন্ট হামিম আহসান বলেন, প্রতি বছর ইদ উপলক্ষে আমরা অসহায় মানুষদের জন্য কিছু করার চেষ্টা করি। তাই এবারেও আমরা 'ঈদের উপহার' প্রজেক্টটির উদ্যোগ নেই। চেষ্টা করেছি ইদের আনন্দটা সমাজের সবার সাথে ভাগাভাগি করে নিতে।

বিভিও’র জেনারেল সেক্রেটারি সোহানুল ইসলাম শাওন বলেন, করোনার কারণে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি। বর্তমানের এই পরিস্থিতিতে আমাদের সবারই উচিত অসহায় মানুষদের সাহায্য করা।

গত বছরের ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এর পরপরই বাংলাদেশ ভলেন্টিয়ার্স অর্গানাইজেশনের (বিভিও) সদস্যরা মাঠে নামেন। প্রথম দিকে তারা মানুষকে সচেতন করতে সুরক্ষা সামগ্রী মাস্ক, সাবান, হ্যান্ড স্যানিটাইজার ও অন্যান্য জীবাণুনাশক বিতরণ করে। এরপর যখন সাধারণ ছুটি ঘোষণা করে সবাইকে ঘরে থাকতে বলা হয়, তখন শ্রমজীবী মানুষের আয়ের পথ বন্ধ হয়ে যায়। ঠিক এই সময়ে বাড়িতে বাড়িতে খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়ার কাজ করে বিভিও’র সদস্যরা।

ওডি

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড