• সোমবার, ০৮ মার্চ ২০২১, ২৩ ফাল্গুন ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

আর্ত মানবিকতার সেবায় এগিয়ে যাচ্ছে iDEA

  নিজস্ব প্রতিবেদক

১৮ ফেব্রুয়ারি ২০২১, ১৫:৩৮
আর্ত মানবিকতার সেবায় এগিয়ে যাচ্ছে iDEA
শীতার্তদের মাঝে iDEA এর বস্ত্র বিতরণ (ছবি : দৈনিক অধিকার)

‘আর্তের সেবায় বাড়াই হাত, সংকটে হই সমন্বিত। হাতে হাত রেখে কাটাব দুঃসময়।’ এই মন্ত্রকে সামনে রেখে মানবতার সেবায় নিরন্তর পদচালনা করছে iDEA। মানবসেবায় পূতপবিত্র অগ্নিস্নানে নিজেদের প্রতিনিয়ত শুদ্ধ করে তোলাই সংগঠনটির মূল প্রতিপাদ্য।

মানবসেবায় তথা আর্তপীড়িত মানুষের বৃহত্তর কল্যাণে ক্ষুদ্র প্রয়াসেই এই সংগঠনের নিরন্তর পদচারণা। সম্প্রতি ৭৫টির মতো কম্বল শীতার্ত পরিবারদের মাঝে বিতরণ করেছে তারা। এই কাজগুলো সম্পাদন তথা বাস্তবায়ন করা হয়েছে - রেডিও কলোনি, নবীনগর স্মৃতিসৌধ সম্মুখে, সেনওয়ালিয়া, গকুলনগরসহ রাজধানীর বিভিন্ন এলাকায়। আরও অর্থবহ সহায়তা করা হয় গেরুয়া মাদরাসাকে।

এছাড়াও শীত নিবারণের জন্য শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণের নিমিত্তে বিদ্যানন্দ ফাউন্ডেশনকে প্রায় দুই শতাধিক শীতবস্ত্র উপহার হিসেবে দেওয়া হয়েছে। আর এই মহান কর্মের তহবিল গঠনের জন্য iDEA আয়োজন করেছিল জ্ঞান বিজ্ঞান শিল্প-সাহিত্য সংস্কৃতির এক মহাযজ্ঞ।

যার রেজিস্ট্রেশনের সমস্ত অর্থ ব্যবহৃত হয়েছে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণে। গত বছরের ১ নভেম্বর থেকে শুরু হয় iDEA Organization এর পথচলা।

আরও পড়ুন : ভ্যাকসিন প্রয়োগের সময় অভিবাসীদের আটক করবে না মালয়েশিয়া

সাদমান সৌমিক সিয়াম (প্রতিষ্ঠাতা ও সিইও), কাজী মো. সালিম রেজা (সহ প্রতিষ্ঠাতা ও ম্যানেজিং ডাইরেক্টর), সিয়াম আল জাহিদ প্রিতম (সৃজনশীল বিষয়বস্তু লেখক), শিবোব্রোত নন্দি (ক্রিয়েটিভ কন্টেন্ট রাইটার), মোরশেদ উল কবির (গ্রাফিক ডিজাইনার), জুনায়েদুল ফাহিম দিপু (গ্রাফিক ডিজাইনার), সুমাইয়া মিম (গ্রাফিক ডিজাইনার), নাহিদ ইসলাম (তথ্য ব্যবস্থাপনা সম্পাদক)। এই ৮ জনকে নিয়ে আমাদের iDEA এর ক্ষুদ্র পরিবার। যাদের মূলমন্ত্র মানবসেবা। আর দুচোখ ভর্তি স্বপ্ন মানবতার চেতনায় উজ্জীবিত বাংলাদেশের।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড