• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

'ময়ূরপঙ্খী করোনা যোদ্ধা সম্মাননা পদক' প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত

  অধিকার ডেস্ক

১৯ ডিসেম্বর ২০২০, ১৬:৫৬
“ময়ূরপঙ্খী করোনা যোদ্ধা সম্মাননা পদক” প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত

ময়ূরপঙ্খী শিশু-কিশোর সমাজকল্যাণ সংস্থা (গভঃ রেজিঃনং: ঢ-০৯৫৮৭) এর উদ্যোগে আয়োজিত রাজধানীর বারিধারায় ক্যামব্রিয়ান কলেজ অডিটোরিয়ামে মুজিববর্ষ বিজয় উৎসব-২০২০ ও “ময়ূরপঙ্খী করোনা যোদ্ধা সম্মাননা পদক” প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয় । অনুষ্ঠানে সম্মানিত প্রধান অতিথি হিসেবে মাননীয় সংসদ সদস্য ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য অসীম কুমার উকিল, গেষ্ট অফ অনার হিসেবে মাননীয় সংসদ সদস্য বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য এ্যাড. সৈয়দা রুবিনা আক্তার মীরা, গেষ্ট অফ অনার হিসেবে সিনিয়র সহ-সভাপতি, ঢাকা মহানগর যুবলীগ (দক্ষিণ) ও উপদেষ্টা, ময়ূরপঙ্খী ফাউন্ডেশন আহাম্মদ উল্লাহ মধু, গেষ্ট অফ অনার হিসেবে সাংগঠনিক সম্পাদক, মোহাম্মদপুর থানা আওয়ামী লীগ ও উপদেষ্টা, ময়ূরপঙ্খী ফাউন্ডেশন আবু সায়েম শাহীন, বিশেষ অতিথি হিসেবে আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় সদস্য রবিউল ইসলাম ও ছাত্রলীগের সাবেক সহসভাপতি ইসমাইল হোসেন তপু উপস্থিত ছিলেন । অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ময়ূরপঙ্খী ফাউন্ডেশন রুহিত সুমন।

সারাদেশে করোনাকালিন সময়ে মানবিক কাজ ও সচেতনতামূলক কার্যক্রমে ভূমিকা রাখায় বিজয় দিবসকে উপলক্ষ্য করে ১৬ জন করোনা যোদ্ধাকে সম্মাননা পদক প্রদান করে ময়ূরপঙ্খী সংস্থা । পদকপ্রাপ্তগণ হলেন- মোঃ আবুল হাছান, ইঞ্জিঃ মোঃ আলাউদ্দিন, মোঃ রফিকুল ইসলাম শ্যামল, আবদুল কাদের, সিঙ্গার আসমা জাহান, সালাউদ্দিন স্বপন, মোঃ ফিরোজ আলম সুমন, মোহাম্মদ মহসিন, মোঃ রাকিব মোল্লা, ডাঃ রাইসুল হাসান, মারুফ ইসলাম ইফতি, মাহমুদ জামান তাজিম, বৈরাগী সুজন, মোঃ তমাল উদ্দিন, কর্নেল ডাঃ ইশরাত রফিক ঈশিতা, মোঃ জাকির হোসেন । সার্বিক সহযোগিতায় ছিলেন- সাথী খান, মোঃ হৃদয় রহমান, নাভিদ চৌধুরী, শাহরিয়ার আজাদ, রাকিব হাসান, বিজয় চৌধুরী, নূরনবী সুমন ।

উল্লেখ্য, “ময়ূরপঙ্খী” একটি আন্তর্জাতিক স্বীকৃতপ্রাপ্ত ভলান্টিয়ার সামাজিক সংগঠন । প্রতিষ্ঠার শুরু থেকেই সমাজের পিছিয়ে পরা জনগোষ্ঠির উন্নয়ন, দারিদ্রতা দূরীকরণ ও নানাবিধ সামাজিক কাজ পরিালনা করে চলেছে সংগঠনটি । মহামারী করোনা পরিস্থিতিতেও নানামুখী কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে। করোনা প্রাদুর্ভাবকালিন সময়ে করোনা প্রতিরোধ ও প্রতিকারমূলক প্রশিক্ষণ ও কর্মশালা, ভলান্টিয়ারদের সমন্বয়, অসহায়, দুঃস্থ ও ছিন্নমূলদের মাঝে মাস্ক, স্যানিটাইজার, সাবান প্রদান, সচেতনতামূলক লিফলেট প্রদান, খাদ্য ও ইফতারসামগ্রী প্রদান, স্বনির্ভরতা ও কর্মসংস্থানের জন্য সেলাই মেশিনসহ নানামুখি কর্মসূচি চলমান রয়েছে ময়ূরপঙ্খী সংস্থাটির । পাশাপাশি বন্যা দূর্গতদের খাদ্যসামগ্রী, আর্থিক সহযোগিতা, সুরক্ষা সামগ্রী প্রদান করা হয় ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড