• শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ১৬ কার্তিক ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

হাজারতম দিনে ‘নিজের বলার মতো একটি গল্প ফাউন্ডেশন’

  অধিকার ডেস্ক

০১ অক্টোবর ২০২০, ১৩:২০
নিজের বলার মতো একটি গল্প ফাউন্ডেশন
হাজারতম দিনে ‘নিজের বলার মতো একটি গল্প ফাউন্ডেশন’ (ছবি : দৈনিক অধিকার)

এক হাজারতম দিনে পা রাখল তথ্য ও প্রযুক্তি উদ্যোক্তা জনাব ইকবাল বাহার জাহিদের প্রতিষ্ঠিত ‘নিজের বলার মতো একটি গল্প ফাউন্ডেশন’।

ফেসবুক গ্রুপের মাধ্যমে এই ফাউন্ডেশন উদ্যোক্তা প্রশিক্ষণ দিয়ে থাকে। সেই সাথে উদ্যোক্তা তৈরিতে সহযোগিতাও করে গ্রুপটি। এই গ্রুপের প্রধান বৈশিষ্ট্য হলো গ্রুপের সদস্যগণ নিজেরাই নিজেদের ক্রেতা এবং বিক্রেতা। গ্রুপটির প্রতিষ্ঠাতা নিজেই অনলাইন ক্লাস গ্রহণ করেন নতুন উদ্যোক্তাদের মনোবল বৃদ্ধি করতে সহযোগিতা করেন।

বুধবার (৩০ সেপ্টেম্বর) নিজের বলার মতো একটি গল্প ফাউন্ডেশনের অনলাইন কর্মশালার এক হাজারতম দিন পূর্ণ হয়। ৬৪টি জেলার নতুন উদ্যোক্তাসহ দেশের বাইরের প্রায় ৫০টি দেশে একসাথে দিনটি উদযাপিত হয়।ৎ

আয়োজন থেকে বাদ যায়নি কুষ্টিয়া জেলাও, ব্যাপক উৎসাহ উদ্দীপনার মাধ্যমে দিনটি পালন করে নিজের বলার মতো একটি গল্প ফাউন্ডেশনের কুষ্টিয়া জেলা শাখা। এ লক্ষ্যে বুধবার সকাল ১০টায় কুষ্টিয়া শহরের প্রাণকেন্দ্রে অবস্থিত চিলিস ফুড পার্কে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে দিনটি উদযাপনের অনুষ্ঠান শুরু হয়।

খোকসা উপজেলা অ্যাম্বাসেডর মেহেদি হাসানের উপস্থাপনায় ওই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কুষ্টিয়া জেলা অ্যাম্বাসেডর লিমন আহমেদ। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের কুষ্টিয়া জেলার সাবেক সাংগঠনিক সম্পাদক এবং বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ডা. এ এফ এম আমিনুল হক।

অনুষ্ঠানে প্রধান অতিথি তার আলোচনায় ফাউন্ডেশন সর্ম্পকে বলেন, আমার অত্যন্ত ভালো লাগছে তরুণদের এমন উদ্যোগ দেখে। আমি তাদের সকল উদ্যোগকে সাধুবাদ জানাই এবং তারা যেন আগামী দিন দেশের জন্য কিছু করতে পারে সেই প্রত্যাশা ব্যক্ত করছি।

আরও পড়ুন : সোনারগাঁয়ে প্রাথমিক শিক্ষার গুনগত মান উন্নয়নে আলোচনা সভা

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম দুলাল, ফাউন্ডেশনের মোডারেটর সেলিম বিশ্বাস, বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার কুষ্টিয়া জেলা সভাপতি আরীক আহমেদ অন্ত, ‘ভালোবাসার কুষ্টিয়ার’ প্রতিষ্ঠাতা ফায়সাল শিকদার প্রমুখ। এছাড়া অনুষ্ঠানে কুষ্টিয়া জেলার সকল উপজেলা অ্যাম্বাসেডর, ইসলামী বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস অ্যাম্বাসেডরসহ ফাউন্ডেশনের প্রায় ৭০ থেকে ৮০ জন সদস্য উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সভাপতি নিজের বক্তব্যে ফাউন্ডেশনের বিভিন্ন দিক তুলে ধরেন। একই সঙ্গে প্রধান অথিতি তার বক্তব্যে উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, দেখে মনে হচ্ছে, দেশকে আমরা যাওয়ার পরও আপনারা ভালো রাখতে পারবেন, আপনাদের স্পীড দেখে আমি আবেগাপ্লুত।

সবশেষে প্রধান অথিতি এবং অন্যরা মিলে কেক কেটে অনুষ্ঠান সমাপ্ত করেন।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড