• শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ১০ আশ্বিন ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঠাকুরগাঁওয়ে নাগরিক সাংবাদিকতা বিষয়ক কর্মশালা

  আবু সালেহ শামীম

১১ আগস্ট ২০২০, ২১:৪২
কর্মশালা
নাগরিক সাংবাদিকতা ও মোবাইল সাংবাদিকতা বিষয়ক কর্মশালা (ছবি : সংগৃহীত)

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে কিশোর-কিশোরীদের নিয়ে দিনব্যাপী ‘নাগরিক সাংবাদিকতা ও মোবাইল সাংবাদিকতা’ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

গত বুধবার (৫ আগস্ট) স্থানীয় ফেসবুক গ্রুপ ‘পীরগঞ্জের খবর’ এর এডমিনদের উদ্যোগে এই কর্মশালার আয়োজন করা হয়।

পীরগঞ্জ প্রেস ক্লাবের হল রুমে অনুষ্ঠিত কর্মশালাটি পরিচালনা করেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের হ্যালো বিভাগের কোঅর্ডিনেটর আমিনুর রহমান হৃদয়।

কর্মশালায় প্রশিক্ষণ প্রদান করেন পীরগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও আরটিভি’র ঠাকুরগাঁও জেলার স্টাফ রিপোর্টার জয়নাল আবেদীন বাবুল, ডেইলি ইন্ডাস্ট্রি’র জ্যেষ্ঠ প্রতিবেদক দীপেন রায় ও দৈনিক মানবজমিনের প্রতিনিধি তারেক হোসেন।

কর্মশালায় ক্যাম্পাস সাংবাদিকতা ও নাগরিক সাংবাদিকতার উৎস, ঘটনা ও উৎপত্তি নিয়ে আলোচনা করেন ইসলামিক বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটির প্রতিষ্ঠাতা সভাপতি ও ডেইলি সান পত্রিকার ক্যাম্পাস প্রতিবেদক আবু সালেহ শামিম।

বাংলাদেশ জার্নালিজম স্টুডেন্টস কাউন্সিলের স্টামফোর্ড বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি ও স্টামফোর্ড বিশ্ববিদ্যালয় সাংবাদিক ফোরামের সাংগঠনিক সম্পাদক আমিনুর রহমান হৃদয় কী নোট স্পিকার হিসেবে নাগরিক সাংবাদিকতার উপর বক্তব্য প্রদান করেন।

আরও পড়ুন : মুজিববর্ষে হৃদয়ে সান্দিকোনার বৃক্ষরোপণ কর্মসূচি

দিনব্যাপী কর্মশালায় কিশোর-কিশোরীরা নাগরিক সাংবাদিকতা, মোবাইল সাংবাদিকতা, শিশু অধিকার, গণমাধ্যম, সংবাদ, সংবাদের উৎস, সংবাদের শ্রেণীবিভাগ, সংবাদ শীর্ষ কী এবং কেন, সংবাদ শীর্ষের উপাদান, লেখার নিয়ম ও উদ্দেশ্য, সংবাদ লেখার কৌশল ও কাঠামো, সংবাদ মূল্য নিরূপণ, সংবাদের বৈশিষ্ট্য, সাংবাদিকতার নীতিমালা, সাংবাদিকের গুণাবলী, ইস্যু কি, নাগরিক সাংবাদিকতার ইস্যু নির্বাচনসহ বিভিন্ন বিষয়ে হাতে-কলমে শিক্ষা নেয়।

নাগরিক সাংবাদিকতা বিষয়ক এই কর্মশালায় পীরগঞ্জ উপজেলার বিভিন্ন অঞ্চলের প্রায় ১৫ জন কিশোর-কিশোরী অংশগ্রহণ করে।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড