• মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

সবুজ বাংলাদেশ গড়তে এইচবিএফের বৃক্ষরোপণ

  নিজস্ব প্রতিবেদক

২০ জুলাই ২০২০, ২১:৪৭
হেল্প বাংলাদেশ ফাউন্ডেশন
বৃক্ষরোপণ কর্মসূচি (ছবি : সংগৃহীত)

দেশের বনজ সম্পদের পরিমাণ বৃদ্ধি ও সবুজ বাংলাদেশ গড়ার প্রত্যয়ে বৃক্ষরোপণ করেছে স্বেচ্ছাসেবী সংগঠন হেল্প বাংলাদেশ ফাউন্ডেশন (এইচবিএফ)।

বগুড়া জেলার ১২টি উপজেলা ও নদীর পারে ধারাবাহিক বৃক্ষরোপণের এই পর্যায়ে তারা জেলার সোনাতলা উপজেলার উজগ্রামে বৃক্ষরোপণ করেন। এতে চারাগাছ দিয়ে সহযোগিতা করে মেডিগ্রিন কর্পোরেশন।

বৃক্ষরোপণের সময় উপস্থিত ছিলেন- এইচবিএফের প্রতিষ্ঠাতা ও পরিচালক আবুল বাশার মিরাজ, উপদেষ্টা জাহিদ হাসান, সিইও আব্দুল্লাহ্ আল ফাত্তাহ্, প্রজেক্ট ম্যানেজার সাইদুর রনি, ভলেন্টিয়ার মতলব, সিফাতসহ এলাকার একদল গ্রামবাসী।

আরও পড়ুন : ঘরে ৬ সন্তান, কোলের বাঁচ্চা অনাহারে

বৃক্ষরোপণের বিষয়ে জানতে চাইলে এইচবিএফের প্রতিষ্ঠাতা ও পরিচালক আবুল বাশার মিরাজ বলেন, ‘বৃক্ষ আমাদের অকৃত্রিম বন্ধু। করোনাভাইরাসে আক্রান্তদের জন্য সবচেয়ে বেশি প্রয়োজন হচ্ছে অক্সিজেন, যার মূল উৎস হচ্ছে বৃক্ষ। কিন্তু বাড়িঘর নির্মাণ আর কলকারখানা স্থাপনের কারণে দিনকে দিন বন উজাড়ে বাংলাদেশ সবুজতা হারাচ্ছে। দেশের বনজ সম্পদের পরিমাণ বৃদ্ধি ও সবুজ বাংলাদেশ গড়ে তোলার নিমিত্তে এইচবিএফের পক্ষ থেকে বগুড়া জেলার সবগুলো উপজেলা ও নদীর পাড়েই আমরা বৃক্ষরোপণ করছি। একইসঙ্গে এই বর্ষা মৌসুমে সবাই যেন বৃক্ষরোপণ করেন সে বিষয়েও সামাজিক সচেতনতা ও উৎসাহিত করছি।’

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801721978664

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড