• রোববার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাধানগর অগ্রণী সংঘের উদ্যোগে করোনাকালীন শিক্ষার অগ্রযাত্রা

  নিজস্ব প্রতিবেদক

০৮ জুলাই ২০২০, ২২:২০
রাধানগর অগ্রণী সংঘ
ছবি : সংগৃহীত

বিশ্বজুড়ে করোনা মহামারির কারণে স্থবিরতা দেখা দিয়েছে শিক্ষাঙ্গনে। হুমকির মুখে পড়েছে শিক্ষার্থীদের আলোকিত ভবিষ্যৎ।

এমতাবস্থায় কুমিল্লার দেবিদ্বার উপজেলার রাধানগর অগ্রণী সংঘের উদ্যোগে গ্রামের শিক্ষার্থীদের পাঠদান করতে গঠিত হয়েছে শিক্ষক প্যানেল। বিশ্ববিদ্যালয় পড়ুয়া ৪০ জন শিক্ষার্থীর সমন্বয়ে গঠিত হয়েছে এ প্যানেল।

রাধানগর গ্রামের প্রথম শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত প্রায় ৭০০ শিক্ষার্থীকে পাঠদান ও দিক নির্দেশনা দিয়ে সহযোগিতা করবে এ প্যানেল।

এ উদ্দেশ্যে শিক্ষক প্যানেলের সদস্যদের নাম, যোগাযোগের নম্বরসহ বিভিন্ন তথ্যদি ইতোমধ্যেই শিক্ষার্থীদের হাতে হাতে পৌঁছে দেওয়া হচ্ছে। শিক্ষার্থীরা প্রয়োজনীয় বিষয়ের জন্য সংশ্লিষ্ট শিক্ষককে কল দিয়ে সমস্যা সমাধান ও দিক নির্দেশনা নিতে পারবে। এতে গ্রামের দরিদ্র মেধাবী শিক্ষার্থীসহ সকল শিক্ষার্থীরা উপকৃত হচ্ছে বলে জানা যায়।

অগ্রণী সংঘের দায়িত্বশীল মোশারফ হোসেন সরকার এ ব্যাপারে বলেন, ‘রাধানগর অগ্রণী সংঘ এভাবেই সাধারণের পাশে থেকে কাজ করবে। একটি সমাজে শিক্ষার উন্নয়ন না হলে ওই সমাজের উন্নয়ন সম্ভব না। তাই আমরা আগে শিক্ষা নিয়ে কাজ করতে চাই। আমাদের সংগঠন সম্পূর্ণ রাজনৈতিক মুক্ত।’

আরও পড়ুন : খুলনায় বশেমুরবিপ্রবি শিক্ষার্থীকে কুপিয়ে জখম

রাধানগর শিক্ষার জন্য পুরো উপজেলার সর্বস্তরের মানুষের কাছে সমাদৃত ও প্রশংসিত। অগ্রণী সংঘের এ কার্যক্রমের মাধ্যমে সৃষ্ট নজির অন্যদের উৎসাহিত করবে বলে আশা প্রকাশ করেন সংশ্লিষ্টরা।

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড