• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

সচেতন ছাত্র সমাজের উদ্যোগে বিনামূল্যে অনলাইন পাঠদান

  তায়েব হোসেন

০৫ জুলাই ২০২০, ১৭:৩৮
সচেতন ছাত্র সমাজ
ছবি : সংগৃহীত

করোনাভাইরাস প্রাদুর্ভাবের ফলে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ। শিক্ষার্থীরা যেন পিছিয়ে না পরে সেজন্য সচেতন ছাত্র সমাজ সংগঠনটি বিনামূল্যে অনলাইন পাঠদানের কর্মসূচি হাতে নিয়েছে।

সিরাজগঞ্জের চৌহালী উপজেলার একটি অরাজনৈতিক ছাত্র সংগঠন ‘সচেতন ছাত্র সমাজ (C.S.S)। সমাজের শিক্ষা, স্বাস্থ্য, সচেতনতা এবং দুস্থ মানুষের পাশে দাঁড়ানো সহ অসংখ্য সামাজিক কাজ করে থাকে সংগঠনটি।

করোনার এ সময়ে দেশের পরিস্থিতি ভয়াবহ, এবং সকলে বাচার তাগিদে যখন ঘরমুখো হয়ে আছে, ঠিক সেসময় চোখে পড়ে সচেতন ছাত্র সমাজের বিভিন্ন সেবামূলক কার্যক্রম। তারা নিজেদের জীবন বাজি রেখে বেরিয়ে পড়ে অসহায় মানুষদের সহযোগিতা করার জন্য। এই সংগঠনটি ইতোমধ্যে দুই শতাধিক অসহায় পরিবারকে খাদ্যসামগ্রী বিতরণ করেছে।

সংগঠনটি এ সময়ে শিক্ষার্থীদের কথা বিবেচনা করে পাঠদান কর্মসূচির উদ্যোগ নিয়েছে। সংগঠনের সাংগঠনিক সম্পাদক আবু কাহার দৈনিক অধিকারকে জানান, করোনা মহামারিতে বর্তমানে সব থেকে বেশি বিপাকে পড়েছে স্কুল-কলেজের শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয় পর্যায়ে অনলাইনে ক্লাস নিয়ে শিক্ষা কার্যক্রম চলমান রাখলেও স্কুল-কলেজে অনলাইন ক্লাসের তেমন কোনো নজির পাওয়া যায়নি। তাই আমরা কলেজ পর্যায়ের ক্লাস গুলো সম্পূর্ণ বিনা মূল্যে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। এই অনলাইন ক্লাস পরিচালনা করবেন বিভিন্ন বিশ্ববিদ্যালয়, মেডিকেলে পড়ুয়া মেধাবী শিক্ষার্থীরা।

আরও পড়ুন : ছাত্রলীগ কর্মীদের লেখক ভট্টাচার্য্যের মায়ের গাছ উপহার

সংগঠনটির সভাপতি মির্জা শহিদুল ইসলাম জানান, আমাদের সংগঠনের প্রধান উদ্দেশ্য শিক্ষার্থীদের নিয়ে কাজ করা। শিক্ষার্থীদের যে কোনো প্রয়োজনে সচেতন ছাত্র সমাজের কর্মীরা সব সময় তাদের পাশে আছে এবং থাকবে।

বর্তমান পরিস্থিতিতে এমন উদ্যোগে শিক্ষার্থীরা উপকৃত হবে বলে আশা করছেন সংগঠনটি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড