• মঙ্গলবার, ২৬ জানুয়ারি ২০২১, ১২ মাঘ ১৪২৭  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

শিক্ষার্থীদের উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ

  নিজস্ব প্রতিবেদক

২৩ মে ২০২০, ১৬:২৭

করোনাভাইরাসের করালগ্রাসে বিপর্যস্ত সমগ্র বিশ্ব। বাংলাদেশের মতো মধ্যম আয়ের দেশে সেটি যেন মহা-বিপর্যয়ে পরিণত হয়েছে। এরমধ্যে পবিত্র ইদ-উল-ফিতর আসন্ন। অসহায়, সুবিধা বঞ্চিত ও নিম্নবিত্ত মানুষজন দুবেলা আহার জুটাতে পারছে না, তাদের ঘরে ইদ আয়োজন যেন অকল্পনীয়। তাই বলে তারা কি ইদ-আনন্দে শরিক হতে পারবে না?

ঠিক এমনটা বিবেচনা করে কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উদ্যোগে গড়ে তোলা ‘আলোর পথযাত্রী’ নামক সংগঠনের মাধ্যমে গত বৃহস্পতিবার অর্ধশতাধিক পরিবারের মাঝে ইদ সামগ্রী বিতরণ করা হয়েছে। এ সময় তাদের মাঝে ঈদের লাচ্ছাসেমাই, চিনি, দুধ, মশলা, লবণ, চালসহ নানা সামগ্রী দেওয়া হয়।

অসহায়, সুবিধা বঞ্চিত ও নিম্নবিত্ত মানুষদের সাহায্যের লক্ষ্যে বিগত চার বছর ধরে কাজ করছে ‘আলোর পথযাত্রী’ নামক স্বেচ্ছাসেবী সংগঠনটি। এটি নিজেদের অনুদানে পরিচালিত হয়।

সংগঠনটির সভাপতি মো. রিয়াজুল ইসলাম জানান, এসব মানুষ আপনার আমার ভাই-বোন, আত্মীয়-স্বজন। করোনার সময় তো বটেই অন্য সময়েও তাদের সাহায্য করা আমাদের কর্তব্য। ইদের আনন্দটা সবার সঙ্গে ভাগাভাগি করে নেওয়াই আমাদের লক্ষ্য। সবাই ঘরে থাকুন, সাবধানে থাকুন, সামাজিক দূরত্ব বজায় রাখুন।

আরও পড়ুন : সাতক্ষীরায় আম্ফান কবলিতদের পাশে এসেফ

রাজশাহী সিটি কলেজের ইংরেজি বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী মো. রিয়াজুল ইসলামের সঙ্গে কাজ করছে রাজশাহী সরকারি নিউ ডিগ্রি কলেজের হিসাববিজ্ঞান বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী মো. সাব্বির আহমেদ ও মো. নাহিদুল ইসলাম, বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী মো. আব্দুর রউফ রেইন, শুভ্রজোতি পোদ্দার, অনিক, সজলসহ বেশ কয়েকজন শিক্ষার্থী।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড