• বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনা মোকাবিলায় তিন ছাত্রলীগ নেতার উদ্যোগ

  নিজস্ব প্রতিবেদক

২০ মে ২০২০, ১৯:০২
তিন ছাত্রলীগ নেতা
ছবি : সংগৃহীত

করোনাভাইরাস (কোভিড-১৯) মোকাবিলায় ঘরবন্দি মানুষ। কর্মহীন হয়ে পড়ায় এবং টিউশনি বন্ধ হওয়ায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের অনেক শিক্ষার্থীর পরিবার আর্থিক সংকটে পড়েছে। এমন অবস্থায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে অনুজদের সালামী দেওয়ার পরিবর্তে উদ্যোগ নিয়েছেন ছাত্রলীগের তিন কেন্দ্রীয় নেতা।

এই তিনজন ‘সুহৃদ’ নামে একটি প্লাটফর্ম গড়ে তার মাধ্যমে ৬০ জন শিক্ষার্থীকে সর্বোচ্চ ২০০০ টাকা থেকে সর্বনিম্ন ১৫০০ টাকা নগদ, বিকাশ অথবা রকেট মোবাইল ব্যাংকিং দ্বারা অর্থ প্রেরণ করছেন।

এই তিন নেতা হলেন- কেন্দ্রীয় ছাত্রলীগের বিজ্ঞান বিষয়ক উপসম্পাদক সবুর খান কলিন্স, দপ্তর বিষয়ক উপসম্পাদক মেহেদী হাসান বাপ্পী, বিজ্ঞান বিষয়ক উপসম্পাদক খন্দকার হাবীব আহসান।

এ বিষয়ে কেন্দ্রীয় ছাত্রলীগের উপ বিজ্ঞান সম্পাদক খন্দকার হাবীব আহসান জানান, করোনা সংকটের সময় ছাত্ররাজনৈতিক একজন কর্মী হিসেবে শিক্ষার্থীদের সমস্যা সমাধানে কাজ করাটা আমাদের রুটিন ওয়ার্ক। সঙ্গত কারণেই এই দুর্যোগের সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের অসচ্ছল পরিবারের শিক্ষার্থীদের জন্য আমাদের এই কার্যক্রম।

আরও পড়ুন : মাদারীপুরের চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হলেন বশেমুরবিপ্রবির সাবেক শিক্ষক

উল্লেখ্য, করোনা সংকটে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী কেন্দ্রীয় ছাত্রলীগের উপবিজ্ঞান সম্পাদক খন্দকার হাবীব আহসান সম্ভাব্য খাদ্য সংকট মোকাবেলায় ‘কৃষি সহায়তায় বাংলাদেশ ছাত্রলীগ’ উদ্যোগের মাধ্যমে ৩০০ প্রান্তিক কৃষকের মধ্যে বীজ বিতরণ করেন।

এর সঙ্গে কৃষি বিষয়ক যে কোনো সমস্যার তথ্য সহায়তা দিতে দুটি হটলাইন নম্বরও চালু রাখেন। পরবর্তী সময়ে দেশের বিভিন্ন জেলাতে ছাত্রলীগের নেতাকর্মীরা এই কার্যক্রম এখনো চলমান রেখেছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড