• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

শেরপুরে শিল্পীদের পাশে বৃহত্তর ময়মনসিংহ সাংস্কৃতিক ফোরাম

  নিজস্ব প্রতিবেদক

১৮ মে ২০২০, ১৮:১৮
সাহায্য
ছবি : সংগৃহীত

দেশের সংস্কৃতি কর্মীরা প্রধানত সমাজের প্রতি দায়বদ্ধতা থেকেই সংস্কৃতি চর্চা করে থাকে। স্বাধীনতা উত্তর বাংলাদেশে আজ কয়েক হাজার সংস্কৃতিক সংগঠন নিজ নিজ অবস্থান থেকে সংস্কৃতি চর্চায় নিয়োজিত রয়েছেন। করোনাভাইরাসের কারণে সৃষ্ট সঙ্কট থেকে রক্ষা পায়নি শিল্পীরাও।

করোনায় উদ্ভূত পরিস্থিতিতে দেশের সাংস্কৃতিক অঙ্গন মহা সঙ্কটের মুখোমুখি। নভেল করোনাভাইরাস সংক্রমণ রোধে সরকারের বিধি নিষেধের ফলে শেরপুরে সংস্কৃতিকর্মী ও শিল্পীদের আর্থিক অনুদান দিয়ে পাশে দাঁড়িয়েছে ‘বৃহত্তর ময়মনসিংহ সাংস্কৃতিক ফোরাম’।

সোমবার (১৮ মে) সকালে শেরপুর পৌরসভা কার্যালয়ে নগদ আর্থিক অনুদান শিল্পীদের মাঝে বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন, শেরপুর পৌরসভার মেয়র এবং বৃহত্তর ময়মনসিংহ সাংস্কৃতিক ফোরাম, শেরপুর জেলা শাখার সভাপতি আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন ও সাধারণ সম্পাদক নৃত্যগুরু কমল কান্তি পাল।

এছাড়া আরও উপস্থিত ছিলেন শেরপুর ডায়াবেটিক সমিতির সভাপতি মিসেস রাজিয়া সামাদ এবং জনউদ্যোগ, শেরপুর জেলার আহ্বায়ক আবুল কালাম আজাদ ও সদস্য সচিব জনাব হাকিম বাবুল।

আর্থিক সহায়তা প্রদান (ছবি : সংগৃহীত)

এ বিষয়ে বৃহত্তর ময়মনসিংহ সাংস্কৃতিক ফোরামের শেরপুর জেলা শাখার সাধারণ সম্পাদক ও শেরপুর জেলা শিল্পকলা একাডেমির নৃত্যপ্রশিক্ষক কমল কান্তি পাল বলেন, ‘এই সাংস্কৃতিক ফোরাম হতে শেরপুর জেলার ২৭ জন শিল্পীকে ২ হাজার টাকা করে মোট ৫৪ হাজার টাকার নগদ অর্থ বিতরণ করা হয়েছে যাদের মধ্যে উপজাতি শিল্পী ছিলেন ৭ জন।’

আরও পড়ুন : অসহায়দের জন্য চিত্রকর্ম বিক্রি করবেন ফটোগ্রাফার নয়ন

এ সময় তিনি উক্ত কর্মসূচি সফল করার জন্য সিনিয়র সচিব মো. আবদুস সামাদ, মো. নূরুজ্জামান মুন্না এবং প্রকৌশলী রাশেদুল হাসান শেলীর প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেন।

সাংস্কৃতিক ফোরামটির শেরপুর জেলা শাখার সভাপতি আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন দৈনিক অধিকারকে বলেন, ‘শিল্পীরা বিভিন্ন অনুষ্ঠানে অংশগ্রহণ করে আয়-রোজগার করত। তাই করোনা সংকটে নৃত্য ও সংগীত শিল্পীদের সাংস্কৃতিক ফোরামের পক্ষ হতে আজ নগদ অর্থ উপহার হিসেবে বিতরণ করা হয়েছে।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড