• বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনায় দুস্থদের পাশে বেরোবির উইমেন পিস ক্যাফে

  বেরোবি প্রতিনিধি

০৭ এপ্রিল ২০২০, ১৭:৫৪
উইমেন পিস ক্যাফে
উইমেন পিস ক্যাফের ত্রাণ বিতরণ (ছবি : সংগৃহীত)

করোনায় দুস্থ ও বিধবা নারীদের ভোগান্তি কমাতে বাড়ি বাড়ি গিয়ে ত্রাণ বিতরণ করেছে উইমেন পিস ক্যাফে।

তাদের জীবনে একটু স্বস্তি ফিরিয়ে আনার জন্য ইউএন উইমেনের অর্থায়নে সেন্টার ফর পিস অ্যান্ড জাস্টিস-ব্র্যাক ইউনিভার্সিটির সহযোগিতায় উইমেন পিস ক্যাফে এ ত্রাণ বিতরণ করে।

মঙ্গলবার (৭ এপ্রিল) সকালে বগুড়া জেলার ধুনট উপজেলার মথুরাপুর ইউনিয়নের কুড়িগাতী গ্রামে ও সিরাজগঞ্জ জেলার রায়গঞ্জ উপজেলার বুলাকীপুর গ্রামের ৩০টি পরিবারকে খাদ্যসামগ্রী পৌঁছে দেন উইমেন পিস ক্যাফের ভলান্টিয়াররা।
  
এ ব্যাপারে উইমেন পিস ক্যাফের সভাপতি উম্মে কুলছুম বলেন, ‘স্বল্প পরিসরে নারীদের যতটুকু সহায়তা করা যায় আমরা সেটার চেষ্টাই করছি। উইমেন পিস ক্যাফে- বেরোবি সব সময় চেষ্টা করে নারীদের জীবনমান উন্নত করতে। তারই ধারাবাহিকতায় আমাদের ক্ষুদ্র এ আয়োজন।’

উইমেন পিস ক্যাফের চিফ মেন্টর ড. সোহেলা মুসতারী বলেন, ‘সারা বিশ্ব আজ চরম দুঃসময় পার করছে। বাংলাদেশের সামনেও আজ কঠিন সময়।’

এ অবস্থায় সমাজের প্রত্যেক সচেতন ব্যক্তি এবং প্রতিষ্ঠানই তাদের সামর্থ্য অনুযায়ী দুস্থ ব্যক্তিটির পাশে দাঁড়াবার চেষ্টা করছে বলে উল্লেখ করে তিনি আরও বলেন, ‘উইমেন পিস ক্যাফেও তার ব্যতিক্রম নয়। আমাদের সমাজে কিছু মানুষ বিশেষ করে নারী (যেমন বিধবা, বয়স্ক কিংবা নারী প্রধান পরিবার) থাকেন যারা লোকলজ্জায় কিংবা নেটওয়ার্কিং এর অভাবে জানতেও পারেন না কোথায় গেলে সামান্য সাহায্যটুকু পাওয়া যাবে। উইমেন পিস ক্যাফে এই মানুষগুলোকে খুঁজে পাবার চেষ্টা করেছে এবং তাদের বাড়ি বাড়ি গিয়ে সাহায্য পৌঁছে দিয়েছে বলে তিনি জানান। 
এ সময় তিনি উইমেন পিস ক্যাফের ভলান্টিয়ারদের ও তাদের পরিবারকে ধন্যবাদ ও সাধুবাদ জানান সমাজের প্রতি তাদের এই দায়বদ্ধতার জন্য।

আরও পড়ুন : করোনা সচেতনতায় সাউথইস্ট শিক্ষার্থীদের ব্যতিক্রমী প্রচারণা

ত্রাণ হিসেবে চাল, ডাল, তেল, আলু, পেয়াজ, লবণ, সাবান এবং করোনা মহামারী থেকে প্রতিরক্ষা পাবার জন্য মাস্ক বিতরণ করে উইমেন পিস ক্যাফে-বেরোবি।

ক্যাম্পাস বন্ধ থাকায় উইমেন পিস ক্যাফের সভাপতি উম্মে কুলছুম ও ভলান্টিয়ার মো. আব্দুল মমিনের পরিবার এবং বন্ধুদের সাহায্যে এই ত্রাণ কার্যক্রম সম্পন্ন করা হয়। এছাড়া ত্রাণের সঙ্গে করোনাভাইরাস প্রতিরোধ ও এর প্রকোপ থেকে বাচতে নারীদের বিভিন্ন সচেতনতামূলক পরামর্শ দেওয়া হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড