• রোববার, ০৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

রংপুরে ইভটিজিং ও নারী নির্যাতন বিরোধী টকশো

  রংপুর প্রতিনিধি

২৬ ফেব্রুয়ারি ২০২০, ০০:১৬
টকশো
টকশোতে উপস্থিত অতিথিবৃন্দ (ছবি: দৈনিক অধিকার)

রংপুরের পীরগাছা উপজেলায় ইভটিজিং ও নারী নির্যাতন বিরোধী টকশো অনুষ্ঠিত হয়েছে। কিশোরীরা যাতে স্বাধীনভাবে চলাফেরার মাধ্যমে তাদের স্বপ্ন পূরণ করতে পারে সে লক্ষ্যে ‘স্বাধীনভাবে চলতে চাই, চলার পথে বাধা নাই’ নামে টকশো অনুষ্ঠিত হয়েছে।  

মঙ্গলবার (২৫ফেব্রুয়ারি) দুপুরে পীরগাছা উপজেলার ১৭টি গ্রামের কিশোর-কিশোরীদের অংশগ্রহণে ‘কেয়ার বাংলাদেশ’ ও গ্রাম বিকাশ কেন্দ্রের ট্রিপিং পয়েন্টের সহযোগিতায় কৈকুড়ি ইউনিয়নে এ টকশোর আয়োজন করা হয়। টকশোর মূল উদ্দেশ্য- মীরাপাড়া গ্রামে কিশোরীদের জন্য অনিরাপদ স্থানসমূহ কীভাবে নিরাপদ ও ভীতিমুক্ত করা যায় এবং কিশোরীরা কীভাবে স্বাধীনভাবে চলাফেরার মাধ্যমে তাদের ভবিষৎ স্বপ্ন পূরণ করতে পারে সে ব্যাপারে প্যানেল আলোচকদের মতামত ও সহযোগিতা প্রত্যাশা করা।

টকশোতে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোছা. ছেলোয়ারা বেগম বলেন, ইভটিজিং ও নারী নির্যাতন বন্ধ করতে হলে প্রত্যেক অভিভাবককে সব সময় তার ছেলে-মেয়েদের খোঁজখবর রাখতে হবে। সন্তানরা যেন অযথা ঘোরাফেরা না করে সে ব্যাপারেও লক্ষ্য রাখতে হবে।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গ্রাম বিকাশ কেন্দ্রের প্রোগ্রাম ম্যানেজার হেলেনা বানু, ফিল্ড অপারেশন শরিফুল ইসলাম, বিভিন্ন ইউনিয়নের নির্বাচিত জনপ্রতিনিধিগণ, সংরক্ষিত মহিলা ইউপি সদস্য মাহমুদা আক্তার। এছাড়া উপস্থিত ছিলেন উক্ত ইউনিয়নের সাধারণ মানুষ, কিশোর-কিশোরী, শিক্ষকবৃন্দ ও ইমামসহ আরও অনেকে। টকশো শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেওয়া হয়।

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড