• রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের নিয়ে ‘ভালোবাসার আনন্দ আড্ডা’

  ভোলা প্রতিনিধি

১৪ ফেব্রুয়ারি ২০২০, ১৭:০১
শিশু
বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের নিয়ে ভালোবাসার আনন্দ আড্ডা (ছবি : দৈনিক অধিকার)

‘এসো ভালোবাসি চাহিদা সম্পন্ন শিশুদের’- এই স্লোগানকে সামনে রেখে ভোলায় বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের নিয়ে ভালোবাসার আনন্দ আড্ডা অনুষ্ঠিত হয়েছে।

ভোলা ‘রেড ক্রিসেন্ট সোসাইটির’ যুব রেড ক্রিসেন্ট ইউনিট ও ‘ইয়ুথ পাওয়ার বাংলাদেশ’ নামে একটি সামাজিক সংগঠন শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) ব্যতিক্রমী এ অনুষ্ঠানের আয়োজন করে।

বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে আয়োজিত এই অনুষ্ঠানে ভোলা ‘চিলড্রেন’ প্রতিবন্ধী স্কুলের শতাধিক শিশু অংশগ্রহণ করে।

দিনব্যাপী এই আয়োজনের মধ্যে ছিল- নাচ, গান, বালতিতে বল নিক্ষেপ, বেলুন ফুটানো ও কবিতা আবৃত্তি, পুরস্কার বিতরণী ও শিশুদের নিয়ে কেক কেটে ভালোবাসা দিবস ও বসন্ত বরণ উদযাপন। আনুষ্ঠানিকভাবে কেক কাটার পর বিজয়ীদের মধ্যে পুরস্কার তুলে দেওয়া হয়।

কেক কেটে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী শিশুদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয় (ছবি : দৈনিক অধিকার)

এ দিন নৃত্য পরিবেশনের মধ্য দিয়ে পুরস্কার পায় শ্রবণ প্রতিবন্ধী লিজা, আরিফা, ইয়ারুল, রাব্বী, মিতু ও সামুইয়া। এছাড়া গান গেয়ে পুরস্কার ছিনিয়ে নেয় দৃষ্টি প্রতিবন্ধী রোজিনা ও সামুইয়া। আর বুদ্ধি প্রতিবন্ধী রাফসারসহ অন্যরা কবিতা আবৃত্তিতে পুরস্কার অর্জন করে।

ভোলা ‘চিলড্রেন’ প্রতিবন্ধী স্কুলের পরিচালক জাকিরুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন- ক্রান্তি শিল্পী গোষ্ঠীর পরিচালক ও সংগীত শিল্পী মনজুর আহমেদ, আবৃত্তি শিল্পী ও সাংবাদিক নেয়ামত উল্ল্যাহ, ‘জীবন পুরাণ আবৃত্তি’ একাডেমির সভাপতি মশিউর রহমান পিংকু, অগ্রযাত্রা সাংস্কৃতিক সংঘের সাধারণ সম্পাদক সাংবাদিক ছোটন সাহা, ইয়ুথ পাওয়া বাংলাদেশ প্রতিষ্ঠাতা ও রেডক্রিসেন্ট যুব প্রধান আদিল হোসেন তপু প্রমুখ।

আরও পড়ুন : লোহাগড়ায় আ. লীগের উদ্যোগে দরিদ্র শীতার্তদের উষ্ণতার ছোঁয়া

অনুষ্ঠানে বক্তারা বলেন, বিশেষ চাহিদা সম্পন্ন শিশুরাও সমাজের একটি অংশ। প্রয়োজনীয় সুযোগ-সুবিধা পেলে তারাও এগিয়ে যেতে সক্ষম হবে। এ সময় সাবাই এগিয়ে আসলে পিছিয়ে পড়া এসব শিশুরা তাদের জীবন যুদ্ধে জয়ী হতে পারবে বলেও আশাবাদ করেন বক্তারা।

ওডি/আইএইচএন

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড