• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

তরুণদের দক্ষ করার লক্ষ্যে ‘জেনারেশন জেড’ এর যাত্রা  

  অধিকার ডেস্ক

০৭ ফেব্রুয়ারি ২০২০, ২২:৫৫
জেনারেশন জেড
জেনারেশন জেড এর সদস্যরা (ছবি : দৈনিক অধিকার)

ক্যারিয়ার সম্পর্কে অনেক তরুণই উদাসীন। অনেকে নিকটে এটি চিন্তার একটি বিষয়, অনেকের নিকটে ক্যারিয়ার মানে ভালো চাকরি প্রাপ্তি।

অন্যদিকে, এই ভালো চাকরি প্রাপ্তির পিছনে থাকে বিস্তর ইতিহাস। কেউ আবার এর পেছনের গল্পও জানেন না।

একটি ভালো চাকরি পাওয়ার অন্যতম শর্ত হচ্ছে দক্ষতা বৃদ্ধি করা এবং এর পিছনে আত্ম বিনিয়োগ। এতে করে চাকরির বাজারে এগিয়ে যাওয়াসহ বাড়তি সুবিধা পাওয়া যাবে।

কিন্তু দক্ষতা বৃদ্ধি করতে গিয়ে অনেক তরুণ আবার নানাবিধ সমস্যার সম্মুখীন হয়ে থাকে। নিজেকে ভালো করে উপস্থাপন করার দুর্বলতা, একটি মার্জিত বায়োডাটা উপস্থাপন ব্যর্থতা সহ অনেক কারণে তরুণরা চাকরির বাজারে পিছিয়ে যান। এমনই কিছু বিষয় গুরুত্ব দিয়ে এবং তরুণদের দক্ষতা বৃদ্ধির লক্ষে গঠন করা হয়েছে ‘জেনারেশন জেড’ নামে একটি সংগঠন।

শুক্রবার (৭ ফেব্রুয়ারি) বিকালে সাইফুল ইসলাম তামিমকে সভাপতি এবং রাসেল কাওসারকে সাধারণ সম্পাদক করে এই সংগঠনের যাত্রা শুরু হয়েছে।

‘জেনারেশন জেড’ এর একটি ভিন্ন অর্থ রয়েছে। সাধারণত ১৬-২২ বছরের তরুণ ও তরুণীদের কেই বলা হয় ‘জেনারেশন জেড’। মূলত তরুণদের নিয়ে কাজ করাই সংগঠনটির অন্যতম লক্ষ্য।

আরও পড়ুন : সুনামগঞ্জ সরকারি কলেজের ৭৫তম বর্ষপূর্তি

সভাপতি সাইফুল ইসলাম তামিম জানান, ‘অনেক তরুণই সঠিক পথে অগ্রসর হচ্ছে না, অনেকের নিকটেই এই পথ আবার অজানা। জেনারেশন জেড এই বিষয়টিকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছে। সেমিনার, কর্মশালা, বিভিন্ন প্রোগ্রামের মাধ্যমে তরুণদের দক্ষ করে তুলাই আমাদের লক্ষ্য।’

ওডি/এমআরকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড