• বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৪ ফাল্গুন ১৪২৬  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

কাপ্তাইয়ে গণতান্ত্রিক পদ্ধতিতে ‘স্টুডেন্টস কেবিনেট নির্বাচন’

  কাপ্তাই প্রতিনিধি, রাঙ্গামাটি

২৫ জানুয়ারি ২০২০, ২২:২৩
নির্বাচন
স্টুডেন্টস কেবিনেট নির্বাচনে ভোট দিচ্ছেন এক শিক্ষার্থী (ছবি : দৈনিক অধিকার)

রাঙ্গামাটির কাপ্তাই উপজেলায় গণতান্ত্রিক পদ্ধতিতে মাধ্যমিক পর্যায়ে ১২টি শিক্ষা প্রতিষ্ঠানে একযোগে ‘স্টুডেন্টস কেবিনেট নির্বাচন’ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৫ জানুয়ারি) সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত শান্তিশৃঙ্খলা, আনন্দ ও উৎসবমুখর পরিবেশে বিরতিহীনভাবে এই ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

সরেজমিনে কাপ্তাই উপজেলার কাপ্তাই উচ্চ বিদ্যালয়ে নির্বাচন পরিদর্শনে দেখা যায়, সম্পূর্ণ গণতান্ত্রিক পদ্ধতিতে শিক্ষার্থীরা লাইন ধরে শৃঙ্খলভাবে নিজেদের ভোট প্রদান করছেন। একই সঙ্গে এই নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার, নির্বাচন কমিশনার, প্রিজাইডিং অফিসার ও পোলিং অফিসার নিয়োগপ্রাপ্ত শিক্ষার্থীদের তত্ত্বাবধানে ভোটগ্রহণ চলতে দেখা যায়।

এ প্রসঙ্গে সংশ্লিষ্টরা জানান, নির্বাচনে কোনো অনিয়ম হলে আমরা তাৎক্ষনিক তার ব্যবস্থা নেব। এখানে কোনো অনিয়ম বা দুনীর্তির সুযোগ নেই। সম্পূর্ণ গণতান্ত্রিক পদ্ধতিতে নির্বাচন হচ্ছে।

কাপ্তাই উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোহাম্মদ নাদির আহম্মদ বলেন, একযোগে উপজেলার ১২টি শিক্ষা প্রতিষ্ঠানে ‘স্টুডেন্টস কেবিনেট নির্বাচন’ শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে।

আরও পড়ুন : বরিশালে ২ দিনব্যাপী অশ্বিনী মেলা শুরু

এ দিকে, কাপ্তাই উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মোজাম্মেমল হোসেন নিক অধিকারকে জানিয়েছেন, ষষ্ঠ থেকে দশম শ্রেণি পর্যন্ত মোট ১০টি পদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। তবে বিজয়ী হবে আটজন। মোট ৫৮০ জন ভোটারের মধ্যে শিক্ষার্থীরা নিজ নিজ পছন্দনীয় প্রার্থীদের মধ্যে আটজনকে নির্বাচিত করবে। আর যারা নির্বাচনে বিজয়ী হবে তারা স্কুলের প্রধানসহ শ্রেণি শিক্ষকদের নিয়ে বিদ্যালয়ের উন্নয়ন, পরিষ্কার-পরিচ্ছন্নতা, ইভটিজিংসহ বিভিন্ন বিষয়ে সমন্বয় করবে বলেও জানান তিনি।

ওডি/আইএইচএন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড