• রোববার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ব্যক্তি প্রচেষ্টায় দৃষ্টিশক্তি ফিরে পেল ৪ হাজার ৭০০ নারী-পুরুষ

  বাগেরহাট প্রতিনিধি

১৬ জানুয়ারি ২০২০, ০৫:১৬
অপারেশন
অপারেশনের মাধ্যমে দুষ্টিশক্তি ফিরে পাওয়া কয়েকজন (ছবি : দৈনিক অধিকার)

‘অন্ধত্ব প্রতিরোধ করুন’- এই শ্লোগানকে সামনে রেখে সেভ দ্যা সুন্দরবন ফাউন্ডেশনের চেয়ারম্যান লায়ন ড. শেখ ফরিদুল ইসলামের আর্থিক সহযোগিতায় এ পর্যন্ত দৃষ্টিশক্তি ফিরে পেয়েছেন প্রায় ৪ হাজার ৭০০ নারী-পুরুষ।

এরই ধারাবাহিকতায় ঢাকার লায়ন্স চক্ষু হাসপাতালে মঙ্গলবার (১৪ জানুয়ারি) ও বুধবার (১৫ জানুয়ারি) বাগেরহাটের রামপাল ও মোংলা উপজেলার ২২০ জন রোগীর চোখের অপারেশন সম্পন্ন হয়েছে।

গত ২৫ ডিসেম্বর বাগেরহাটের রামপালের বড়দিয়া স্কুলে ‘আই ক্যাম্প’ থেকে এসব রোগীদের বাছাই শেষে চোখের অপারেশনের জন্য ঢাকায় নেওয়া হয়। এ নিয়ে ড. শেখ ফরিদের উদ্যোগে গত ১২ বছরে বাগেরহাটের রামপাল ও মোংলার মোট ৪ হাজার ৭০০ নারী-পুরুষ তাদের দৃষ্টিশক্তি ফিরে পেলেন।

এ দিকে, দৃষ্টিশক্তি ফিরে পেরে এসব মানুষ বর্তমানে স্বাভাবিক জীবনযাপন করছেন।

মোংলা ও রামপালের ২২০ জন রোগীর চোখের অপারেশন কার্যক্রমের সমাপনীতে বুধবার আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাবেক মন্ত্রী আমির খসরু মাহমুদ চৌধুরী। এ সময় অনুষ্ঠানে বক্তব্য রাখেন- ঢাকা মেগা সিটি লায়ন্স ক্লাবের পরিচালক লায়ন খন্দকার মোবারক হোসেন, সভাপতি লায়ন ড. শেখ ফরিদুল ইসলাম, ‘আই ক্যাম্পের’ প্রধান সমন্বয়কারী খান আলী আজম প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, মানুষের চোখের আলো ফিরে পেতে সাহায্য করাই হচ্ছে সবচেয়ে উত্তম কাজ। যা ড. শেখ ফরিদুল ইসলাম দীর্ঘ ১২ বছর ধরে অব্যাহত রেখেছেন। সমাজের সুবিধাবঞ্চিত মানুষ এতে উপকৃত হচ্ছেন। মানুষের সেবা করলে আল্লাহ খুশি হন এবং এটা অন্যতম একটি ইবাদত।

তার এই কাজকে সাধুবাদ জানিয়ে বক্তারা আরও বলেন, আশা করি সকলে মিলে সহযোগিতা করলে তিনি এই কার্যক্রম ভবিষ্যতেও অব্যাহত রাখতে সক্ষম হবেন।

আরও পড়ুন : চড়-থাপ্পড়ের প্রতিশোধ নিতে বন্ধুকে হত্যা, রোমহর্ষক বর্ণনা

উল্লেখ্য, ঢাকা মেগা সিটি লায়ন্স ক্লাবের উদ্যোগে বাংলাদেশ লায়ন্স ফাউন্ডেশন ও লায়ন ড. শেখ ফরিদুল ইসলামের আর্থিক সহযোগিতায় ২০০৯ সাল থেকে বিনামূল্যে মোংলা-রামপালের সাধারণ মানুষকে চোখের চিকিৎসা দেওয়া হচ্ছে। দীর্ঘ এক যুগ ধরে লায়ন ফরিদের এই মানবতার সেবার মধ্য দিয়ে এই এলাকার ৪ হাজার ৭০০ নারী-পুরুষের চোখের অপারেশনের পাশাপাশি প্রায় ২৫ হাজার মানুষ বিনামূল্যে চোখের চিকিৎসাসহ ওষুধ পেয়েছেন।

ওডি/আইএইচএন

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড