• রবিবার, ২৬ জানুয়ারি ২০২০, ১২ মাঘ ১৪২৬  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

মণিপুরি নৃত্য প্রবর্তনের শতবর্ষপূর্তি উদযাপন

  নিজস্ব প্রতিবেদক

১৪ ডিসেম্বর ২০১৯, ১১:৫৩
ছবি
ছবি : মণিপুরি নৃত্য প্রবর্তনের শতবর্ষপূর্তি উদযাপন

মণিপুরি নৃত্যের প্রসার ও বিকাশে রবীন্দ্রনাথ ঠাকুরের অনবদ্য অবদানকে স্মরণ করে মৌলভীবাজারের কমলগঞ্জে শতবর্ষপূর্তি উদযাপন হয়। এই উদযাপন বাংলাদেশ মণিপুরি আদিবাসী ফোরামের সমন্বয়ে অনুষ্ঠিত হয়েছে। শান্তিনিকেতনে মণিপুরি নৃত্য প্রবর্তনের শতবর্ষতে দুই দিনব্যাপী এই অনুষ্ঠান আয়োজন সাজানো হয়েছে।

রাজশাহী ষড়ং আট গ্রুপের সহযোগিতায় গত ১৩ ডিসেম্বর কমলগঞ্জের তিলকপুর এলাকার দয়াময় সিংহ উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। বিকেলে অনুষ্ঠিত হয় পুরস্কার বিতরণ।

আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে পুরস্কার অর্জনকারী শিশুদের হাতে সনদপত্র ও ক্রেস্ট তুলে দেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন চিত্রশিল্পী রাজশাহী চারুকলা মহাবিদ্যালয়ের প্রভাষক নারগিস পারভিন সোমা। 

বাংলাদেশ মনিপুরি মুসলিম ডেভেলপমেন্টের সাধারণ সম্পাদক সাজ্জাদুল হক স্বপনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আব্দুল গুফুর চৌধুরী মহিলা কলেজের প্রভাষক লক্ষীমোহন সিংহ, মনিপুরি আদিবাসী ফোরামের মহিলা ও শিশু বিষয়ক সম্পাদিকা সুজিতা সিনহা, কমলগঞ্জ প্রেসক্লাবের সভাপতি বিশ্বজিত রায়, যুব কল্যাণ সমিতির সাবেক সভাপতি নিখিল কুমার সিংহ, সাংবাদিক শাহিন আহমেদ, দৈনিক সমকাল পত্রিকার প্রতিনিধি প্রনীতরঞ্জন দেবনাথ, মণিপুরি যুবকল্যাণ সমিতির সাবেক সভাপতি নিখিল কুমার সিংহ। বক্তব্য রাখেন, শান্তিনিকেতনে মণিপুরি নৃত্য প্রবর্তনের শতবর্ষপূর্তি উদযাপন পরিষদের আহ্বায়ক সমরজিত সিংহের সদস্য সচিব এল ব্রজ গোপাল সিংহ।

তিনটি বিভাগে মোট ২০০ জন শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশ নেয়। ক বিভাগে প্রথম হয়েছে রানীর বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্র শান্ত কর, দ্বিতীয় হয়েছে তেতইগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একই শ্রেণির ছাত্র সবাবচা নংলৈ মোইরাং ও তৃতীয় হয়েছে গোবদ্ধনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একই শ্রেণির ছাত্র শ্রেষ্ঠ সিংহ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড