• রবিবার, ১৫ ডিসেম্বর ২০১৯, ১ পৌষ ১৪২৬  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

জাতিসংঘের শিশু অধিকার সনদের ৩০ বছর উদযাপন

  অধিকার ডেস্ক

২১ নভেম্বর ২০১৯, ১৪:০২
জাতিসংঘের শিশু অধিকার সনদের ৩০ বছর উদযাপন
নাচ, গান, আবৃত্তি  এবং নাটিকার মাধ্যমে জাতিসংঘের শিশু অধিকার সনদের ৩০ বছর উদযাপন (ছবি : সংগৃহীত)

‘বাড়বে শিশু হেসে খেলে, শিশু অধিকার নিশ্চিত হলে’- এই বিষয়কে সামনে রেখে গতকাল বুধবার (২০ নভেম্বর) উদযাপন হলো জাতিসংঘের শিশু অধিকার সনদের ৩০ বছর। 

ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের সহায়তায় মিরপুরে মটস্ কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের মিলনায়তনে শিশু ফোরাম কর্তৃক আয়োজিত এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় উপসচিব জনাব সাবিনা ফেরদৌস। 

শিশু ফোরামের সভাপতি আলমগীর কবির শিশু অধিকার প্রতিষ্ঠায় শিশু ফোরামের অর্জন সম্পর্কে বলতে গিয়ে বলেন, ‘আমরা সারা দেশে ৬০০ বাল্য বিবাহ বন্ধ করতে সক্ষম হয়েছি। ২ দশমিক ৬ মিলিয়ন শিশুকে শারীরিক ও যৌন নির্যাতন থেকে রক্ষা করেছি এবং ২০০ মেয়ে শিশুকে ওয়ার্ল্ড ভিশনের সহায়তায় আত্মরক্ষার জন্য মার্শাল আর্ট প্রশিক্ষণ দিয়েছি।’

শিশু ফোরামের কাজের প্রশংসা করে সাবিনা ফেরদৌস বলেন, ‘বাংলাদেশ সরকারের বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা অত্যন্ত শিশুবান্ধব। আমি ওয়ার্ল্ড ভিশনকে ধন্যবাদ জানাই শিশুদের জীবন গঠনের জন্য এবং তাদের সুরক্ষার জন্য শিশু ফোরামকে সহায়তা দিয়ে যাচ্ছেন। আমরা বড়রা যা সহজে করতে পারি না, শিশুরা তা কত সফলতার সাথে করতে পারে, তা জেনে আমি আজকে খুব আনন্দিত’।

মনোমুগ্ধকর নাচ, গান, আবৃত্তি এবং নাটিকার মাধ্যমে শিশুরা দিনটি উদযাপন করে। আরবান এরিয়া প্রোগ্রাম ক্লাস্টার ম্যানেজার লোটাস চিসিম সেখানে উপস্থিত ছিলেন।

ওডি/এসএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড