• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিশ্ব শিশু দিবসে নির্ভয়ের ‘দুরন্ত শৈশব’

  জাককানইবি প্রতিনিধি

১৩ নভেম্বর ২০১৯, ২২:৫৪
নির্ভয়
নির্ভয়ের আয়োজনে দুরন্ত শৈশব (ছবি : দৈনিক অধিকার)

আগামী ২০ নভেম্বর (বুধবার) বিশ্ব শিশু দিবস। এ উপলক্ষে ‘দুরন্ত শৈশব’ নামের একটি অনুষ্ঠানের আয়োজন করেছে স্বেচ্ছাসেবী সংগঠন ‘নির্ভয়’। শিশুদের সঙ্গে শৈশবের দুরন্তপনাকে উদযাপন করতে এমন অনুষ্ঠানের আয়োজন করে যাচ্ছে এই সংগঠনটি।

বুধবার (১৩ নভেম্বর) ত্রিশালের অলহরি ইজারাবন্দ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এই অনুষ্ঠানটির আয়োজন করা হয়। সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিদ্যালয়ের শিশু শ্রেণি থেকে পঞ্চম শ্রেণির প্রায় দেড় শতাধিক শিক্ষার্থীর অংশগ্রহণে প্রাণবন্ত আড্ডা, বিভিন্ন গ্রামীণ খেলাধুলা, শ্লোক, কিচ্ছা-কাহিনী, গান, নাচ, আবৃত্তি, কুইজ সহ বিভিন্ন আয়োজনে পূর্ণ ছিল অনুষ্ঠানটি।

দিবসটি উপলক্ষে নির্ভয়ের আয়োজনে বুধবার (১৩ নভেম্বর) ১ম পর্ব অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের ২য় পর্ব আগামী ২০ নভেম্বর বিশ্ব শিশু দিবসের দিন অনুষ্ঠিত হবে।

আজকের অনুষ্ঠানে ক্ষণিকের জন্য সবাই মিলে ফিরে গিয়েছিলো ফেলে আসা স্মৃতিমধুর শৈশবে। স্বেচ্ছাসেবকগণ স্মৃতি রোমন্থনের মাধ্যমে শিশুদের সঙ্গে তাদের আনন্দ ভাগাভাগি করেন।

সংগঠনের প্রতিষ্ঠাতা মো. আরিফুল ইসলাম বলেন, ‘আমাদের শৈশবের সেই মধুর স্মৃতিগুলোকে স্মরণ করে শিশুদের সঙ্গে কিছুটা সময়ের জন্য আমরা হারিয়ে গিয়েছিলাম আমাদের কাটানো প্রিয় সেই শৈশবের দিনগুলোতে। সারাটা দিন খেলাধুলা, গান, নাচ আর আবৃত্তিতে মুখর করে রেখেছিলো এই ছোট্ট সোনামনিরা।’

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. গোলাম উল্লাহ নির্ভয়ের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, ‘আজকে নির্ভয়ের এই আয়োজনের ফলে শিক্ষার্থীরা অনেক বেশি আনন্দ উল্লাসে মেতে ছিলো যা শিক্ষক হিসেবে আমাকেও আনন্দিত করেছে। আশা করি নির্ভয় শিশুদের নিয়ে এ রকম অনুষ্ঠান নিয়মিত আয়োজনের মাধ্যমে শিশুদেরকে স্কুলমুখী করতে গুরুত্বপূর্ণ অবদান রাখবে।’

খেলাধুলা, নাচ, গান, আবৃত্তি ও কুইজের বিভিন্ন ক্যাটাগরিতে বিজয়ীদেরকে পুরষ্কার প্রদানের মাধ্যমে অনুষ্ঠানটি শেষ হয়।

উল্লেখ্য, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) উদ্যমী একঝাঁক তরুণদের গড়া এই সংগঠনটি সাস্টেইনেবল ডেভেলপমেন্ট গোলস (এসডিজি) বাস্তবায়নের লক্ষ্যে কাজ করছে।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড