• রবিবার, ১৭ নভেম্বর ২০১৯, ৩ অগ্রহায়ণ ১৪২৬  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

আহত বৃদ্ধকে হাসপাতালে নিলেন গবি শিক্ষকরা

  গবি প্রতিনিধি

০৭ নভেম্বর ২০১৯, ১১:৩৯
আহত
আহত মুজিবুর গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন (ছবি : সম্পাদিত)

প্রতিদিনের ন্যায় বুধবারও যথাযথ নিয়মে শিক্ষকদের নিয়ে গণ বিশ্ববিদ্যালয়ের (গবি) অভিমুখে যাচ্ছিলেন গবির লাল বাসের ড্রাইভার জয়নাল। কিন্তু জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ডেইরি গেট পার হয়ে প্রান্তিক গেটের পৌঁছানোর সময় ঘটল ভিন্ন এক ঘটনা। জানালা দিয়ে গবির শিক্ষকদের একাংশ লক্ষ করলেন একজন বয়স্ক লোক রাস্তার এক প্রান্তে পড়ে রয়েছেন।

পরে ঢাকা থেকে আগত শিক্ষকদের একাংশ ড্রাইভারকে বাস থামানোর পরামর্শ দিলে ড্রাইভার বাস থামায়। পরে শিক্ষকদের একাংশ বাস থেকে নেমে গিয়ে আহত ওই বয়স্ক লোকটি উদ্ধার করে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব বাস দিয়েই সাভারের গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান এবং প্রাথমিক চিকিৎসার জন্য ভর্তি করেন।

বুধবার (৬ নভেম্বর) সকাল পৌনে ৯টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের জাবির প্রান্তিক গেটের নিকটে এ ঘটনা ঘটে।

ওই সময়ের বর্ণনা করতে গিয়ে গবির প্রাণ রসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের শিক্ষক শেখ শহিদুল ইসলাম জানান, প্রতিদিনের ন্যায় বুধবারও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে ঢাকা থেকে বাসটি বিশ্ববিদ্যালয়ের দিকে যাচ্ছিল। বাসটি প্রান্তিক গেটের সামনে পৌঁছালে একজন বয়স্ক লোককে যন্ত্রণায় কাতরাতে দেখা যায়। দীর্ঘক্ষণ যাবত লোকটি এমন যন্ত্রণায় কাতরাচ্ছেন বলে বোধ হয় আমাদের। পরে আমি, পদার্থ ও রসায়ন বিভাগে শামীম মাহবুবসহ শিক্ষকদের একাংশ গিয়ে বয়স্ক লোকটিকে নিয়ে গাড়িতে তুলি এবং পরে চিকিৎসার জন্য তাকে গণস্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যাওয়া হয়।

এ ঘটনায় ওই বয়স্ক লোকটির প্যান্টের পকেটে থাকা পরিচয়পত্র থেকে লোকটির প্রাথমিক পরিচয় পাওয়া যায়। আহত অবস্থায় উদ্ধারকৃত ওই লোকটির নাম মুজিবুর রহমান (৬০)। তিনি মূলত জাপান টোব্যাকো কোম্পানিতে ভ্যান চালক হিসেবে কাজ করেন এবং সাভারে একটি বাসায় ভাড়া থাকেন।

প্রাথমিক চিকিৎসা শেষে মুজিবুর রহমান জানান, সকালে ভ্যান নিয়ে তিনি বের হন। জাবির প্রান্তিক গেটের কাছাকাছি পৌঁছাতেই পেছন থেকে আগত একটি ট্রাক তাকে ধাক্কা দিয়ে চলে গেলে তিনি তৎক্ষণাৎ ভ্যান থেকে ছিটকে পড়ে গিয়ে মাথায় গুরুত্বর আঘাত পান।

এদিকে, এই ঘটনার জানাজানি হলে অনেক শিক্ষার্থী নিজেদের শিক্ষকদের এমন উদ্যোগকে সাধুবাদ জানান।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড