• বুধবার, ২০ নভেম্বর ২০১৯, ৫ অগ্রহায়ণ ১৪২৬  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

পায়ে হেঁটে ১৫০ কিলোমিটার পরিভ্রমণে দুই রোভার

  নিজস্ব প্রতিবেদক

০৩ নভেম্বর ২০১৯, ২০:৩৭
রোভার স্কাউট
গ্রুপের সভাপতি ও সদস্যদের সঙ্গে পরিভ্রমণে বের হওয়া দুই রোভার স্কাউট (ছবি : দৈনিক অধিকার)

পায়ে হেঁটে ১৫০ কিলোমিটার পরিভ্রমণ শুরু করেছেন ময়মনসিংহের স্কাউটার রফিকুল ইসলাম ওপেন স্কাউট গ্রুপের দুই রোভার স্কাউট।

‘পরিচ্ছন্ন ও মাদক মুক্ত বাংলাদেশ চাই’ স্লোগানে রবিবার (৩ নভেম্বর) সকাল ৯ টায় ময়মনসিংহ থেকে রোভার মো. সাকিব এবং রোভার শাহাদত আলম এই পরিভ্রমণ শুরু করেন। 

যাত্রার প্রারম্ভে তাদের শুভকামনা জানাতে উপস্থিত ছিলেন- গ্রুপটির সভাপতি মো. রফিকুল ইসলাম এবং সম্পাদক এস এম এমরান সোহেল, ইউনিট লিডার মতিউর রহমান ফয়সাল সহ গ্রুপের স্কাউট ও রোভার সদস্যগণ।

ময়মনসিংহ থেকে যাত্রা শুরু করে তারা তারাকান্দা, ফুলপুর, নকলা, নালিতাবাড়ি, শেরপুর, জামালপুর হয়ে আগামী ৭ নভেম্বর মুক্তাগাছায় পরিভ্রমণ সমাপ্ত করবেন। চলার পথে রোভার সদস্যগণ বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তি, প্রশাসনিক কর্মকর্তাদের সঙ্গে সৌজন্য সাক্ষাত ও গুরুত্বপূর্ণ স্থান পরিদর্শন ও পর্যবেক্ষণ করবেন। একই সঙ্গে সাধারণ জনগণের মধ্যে পরিচ্ছন্ন ও মাদক মুক্ত বাংলাদেশ গড়ে তুলতে সচেতনতামূলক প্রচারণা চালাবেন।

রোভার সদস্যদের এ পরিভ্রমণে সহযোগিতা করছে সংগঠন বিডি ক্লিন ময়মনসিংহ টিম এবং শহরের নিউ এমপিথ্রি ছাত্রাবাস। মো. সাকিব দৈনিক অধিকার বন্ধুমঞ্চ জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (জাককানইবি) শাখার সাংগঠনিক সম্পাদক। 

উল্লেখ্য, রোভারিংয়ের সর্বোচ্চ অ্যাওয়ার্ড ‘প্রেসিডেন্ট রোভার স্কাউট অ্যাওয়ার্ড’ প্রাপ্তির লক্ষ্যে সেবা স্তরে রোভারদের পায়ে হেঁটে ১৫০ কিলোমিটার বা নৌকাযোগে ৩০০ কিলোমিটার কিংবা সাইকেল যোগে ৫০০ কিলোমিটার পথ অতিক্রম করে একটি প্রোগ্রাম সম্পন্ন করতে হয়, যা স্কাউটিংয়ে র‍্যাম্বলিং বা পরিভ্রমণ নামে পরিচিত।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড