• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

আইপিএল ফাইনালের ভেন্যু পরিবর্তন

  ক্রীড়া ডেস্ক

২২ এপ্রিল ২০১৯, ২২:০৭
কেন উইলিয়ামসন-মহেন্দ্র সিং ধোনি
কেন উইলিয়ামসন-মহেন্দ্র সিং ধোনি (ছবি : সংগৃহীত)

চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ফাইনাল ম্যাচের জন্য চেন্নাইয়ের ঘরের মাঠ এম এ চিদম্বরম স্টেডিয়াম আগে থেকেই নির্ধারিত ছিল। তবে তার পরিবর্তে সোমবার ফাইনালের জন্য হায়দরাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামকে নির্ধারণ করেছে ভারতের সর্বোচ্চ ফুটবল নিয়ন্ত্রক সংস্থা বিসিসিআই।

এম এ চিদম্বরম স্টেডিয়ামের তিনটি বন্ধ গ্যালারি পুনরায় চালু করতে সরকারের কাছ থেকে প্রয়োজনীয় অনুমতি পেতে ব্যর্থ হয় তামিলনাড়ু ক্রিকেট অ্যাসোসিয়েশন (টিএনসিএ)। মূলত এ কারণেই আইপিএল ফাইনালের ভেন্যু পরিবর্তন করা হয়।

২০১১ সালের ক্রিকেট বিশ্বকাপের জন্য স্টেডিয়ামটির কাজ নতুনভাবে করা হলেও চেন্নাই কর্তৃপক্ষ তাতে সন্তুষ্ট ছিল না। তাই ২০১২ সালের ভারত-পাকিস্তান ম্যাচ বাদে স্টেডিয়ামের তিনটি স্ট্যান্ডে তালা লাগিয়ে দেওয়া হয়। এবারের ফাইনালে বিসিসিআই সেই তালা খোলার কথা বললেও স্টেডিয়াম কর্তৃপক্ষ তা পারেনি।

এছাড়াও চেন্নাইয়ের স্টেডিয়ামটিতে তিনটি গ্যালারি বন্ধ থাকায় প্রায় ১২ হাজার দর্শক খালি পড়ে রয়েছে। যার কারণে এই স্টেডিয়ামে ফাইনালের মতো একটি বড় ম্যাচ আয়োজন করা হলে বিসিসিআইকে আর্থিকভাবে বেশ লোকসান গুণতে হবে। শিরোপা নির্ধারণী ম্যাচটির স্থান পরিবর্তনের এটাও অন্যতম কারণ।

ভারতের শীর্ষস্থানীয় সংবাদমাধ্যম পিটিআইকে দেওয়া এক সাক্ষাৎকারে বিসিসিআইয়ের অ্যাডমিনিস্ট্রেটরের প্রধান বিনোদ রাই বলেছেন, ‘চেন্নাইয়ের স্টেডিয়ামটির তিনটি স্ট্যান্ড খোলার অনুমতি পায়নি টিএনসিএ। তাই আমরা চেন্নাই থেকে ফাইনাল হায়দরাবাদে সরিয়ে নিতে বাধ্য হচ্ছি।’

চলতি আইপিএলে দর্শক খরা চলছেই চেন্নাইয়ের মাঠটিতে। গ্যালারির তিনটি স্ট্যান্ড বন্ধ থাকায় স্টেডিয়ামটির অনেকটুকু অংশই ফাঁকা দেখা যায়। ফাইনালেও যদি সেগুলো বন্ধ থাকে, তাহলে আইপিএল ও তার সঙ্গে জড়িত স্পন্সররা ক্ষতির মুখে পড়তে পারে। সেই শঙ্কা থেকেই শিরোপা নির্ধারণী ম্যাচটি হায়দরাবাদে সরিয়ে নেওয়া হয়েছে।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড