• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

এভাবেই প্রতিশোধ নিতে হয়

  ক্রীড়া ডেস্ক

২১ এপ্রিল ২০১৯, ২০:২৯
ওয়ার্নার-বেয়ারস্টো
ওয়ার্নার-বেয়ারস্টোর উদ্বোধনী জুটিতে আসে ১৩১ রান (ছবি : আইপিএল অফিসিয়াল ওয়েবসাইট)

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চলতি মৌসুমে আগের দেখায় কলকাতা নাইট রাইডার্সের কাছে হেরেছিল সানরাইজার্স হায়দরাবাদ। আন্দ্রে রাসেল চালিয়েছিলেন ব্যাটিং তাণ্ডব। তাতে স্কোরবোর্ডে ১৮১ রান তুলেও ৬ উইকেটের বড় হার দেখতে হয়েছিল হায়দরাবাদকে।

সেই হারের প্রতিশোধ নিয়েছে হায়দরাবাদ। রবিবারের (২১ এপ্রিল) প্রথম ম্যাচে ঘরের মাঠ রাজিব গান্ধী স্টেডিয়ামে কলকাতাকে নিয়ে রীতিমতো ছেলেখেলা করেছে কেন উইলিয়ামসনের দল। কলকাতার ছুঁড়ে দেওয়া ১৬০ রানের লক্ষ্য তাড়া পেরিয়ে গেছে ৩০ বল আর ৯ উইকেট হাতে রেখেই!

চলতি আসরে পঞ্চম জয়ে ৯ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার চারে উঠে এসেছে হায়দরাবাদ। এক ম্যাচ বেশি খেলা কলকাতার অর্জন ৮ পয়েন্ট। তারা পয়েন্ট তালিকার ছয়ে।

লক্ষ্য তাড়ায় বরাবরের মতো উজ্জ্বল ছিল ডেভিড ওয়ার্নার-জনি বেয়ারস্টোর উদ্বোধনী জুটি। চার-ছয়ের বন্যা বইয়ে দিয়ে মাত্র ১২.২ ওভারে তারা যোগ করেন ১৩১ রান। তাতেই ম্যাচ থেকে ছিটকে যায় কেকেআর। অজি তারকা ওয়ার্নার ৩ চার ও ৫ ছয়ের সাহায্যে ৩৮ বলে ৬৭ রান করে মাঠ ছাড়লেও বিপদ কমেনি কলকাতার! বেয়ারস্টো যে ছিলেন অপ্রতিরোধ্য!

ইংলিশ ওপেনার বেয়ারস্টো ইনিংসের ১৫তম ওভারের শেষ তিন বলে এক চার ও টানা দুই ছয় হাঁকিয়ে খেলা শেষ করেন। অপরাজিত থাকেন ৪৩ বলে ৮০ রানে। তিনি হাঁকান ৭ চার ও ৪ ছক্কা। অন্যপ্রান্তে অধিনায়ক উইলিয়ামসনের ভূমিকা ছিল দর্শকের। তার ব্যাট থেকে আসে ৯ বলে ৮ রান।

এর আগে টসে হেরে ব্যাটিংয়ে নেমে ভালো শুরু পেলেও বড় সংগ্রহ গড়তে ব্যর্থ হয় কলকাতা। ওপেনিং জুটিতে ২.৪ ওভারে এসেছিল ৪২ রান। কিন্তু এরপর হায়দরাবাদের পেসার খলিল আহমেদের তোপের মুখে পড়ে কলকাতা।

৮ বলে ২৫ রান করা সুনীল নারিনের উইকেট তুলে নেওয়ার পর শুভমান গিলকেও দ্রুত ফেরান খলিল। উইকেটে টেকেননি নিতিশ রানা আর অধিনায়ক দীনেশ কার্তিকও। তাতে দলীয় ৭৩ রানে ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে কলকাতা।

ওপেনিংয়ে নামা ক্রিস লিন পঞ্চম উইকেটে রিংকু সিংকে সঙ্গে নিয়ে পাল্টা লড়াইয়ের ইঙ্গিত দেন। কিন্তু তাদের ৫১ রানের জুটি ভাঙার পর ফের খেই হারায় দলটি। রিংকু ২৫ বলে করেন ৩০ রান। ঝড় তুলতে পারেননি রাসেলও। ৯ বলে ২ ছয়ে ১৫ রান করা এই ক্যারিবিয়ানকে ফেরান ভুবনেশ্বর কুমার। লিন ধীর গতির ব্যাটিংয়ে সর্বোচ্চ ৫১ রান করেন ৪৭ বলে।

কলকাতার স্কোর নাগালের মধ্যে রাখার মূল কারিগর খলিল ৩৩ রানে ৩ উইকেট নিয়ে ম্যাচ সেরা হন। ভুবনেশ্বর ২ উইকেট পান ৩৫ রান।

সংক্ষিপ্ত স্কোর :

কলকাতা : ১৫৯/৮ (২০ ওভারে)

হায়দরাবাদ : ১৬১/১ (১৫ ওভারে)

ফল : হায়দরাবাদ ৯ উইকেটে জয়ী।

ওডি/এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড