• বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

উড়তে থাকা চেন্নাইকে থামাল হায়দরাবাদ

  ক্রীড়া ডেস্ক

১৮ এপ্রিল ২০১৯, ১১:০০
জিমি বেয়ারস্টো-ইউসুফ পাঠান
ম্যাচ জয়ের পর হায়দরাবাদের জিমি বেয়ারস্টো ও ইউসুফ পাঠান (ছবি : আইপিএল অফিসিয়াল ওয়েবসাইট)

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) এবারের মৌসুমে একের পর এক জয় তুলে নিয়ে টেবিলের শীর্ষ স্থান দখল করেছে চেন্নাই সুপার কিংস। তবে উড়তে থাকা চেন্নাইকে থামিয়ে দিয়েছে সানরাইজার্স হায়দরাবাদ। টানা চার ম্যাচে জয় পাওয়া চেন্নাইকে ৬ উইকেটে হারিয়েছে দলটি।

হায়দরাবাদের ঘরের মাঠ রাজিব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে টসে জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ৫ উইকেটে ১৩২ রান করে চেন্নাই। জবাবে ১৬.৫ ওভারে ৪ উইকেটে ১৩৭ রান করে হায়দরাবাদ।

ব্যাট করতে নেমে শুরুটা ভালোই ছিল চেন্নাইয়ের। ওপেনিংয়ে ৭৯ রানের জুটি গড়েন শেন ওয়াটসন ও ফাফ ডু প্লেসিস। তবে দশম ওভারে ওয়াটসন ২৯ বলে ৩১ এবং পরের ওভারে ডু প্লেসিস ৩১ বলে ৪৫ রানে ফিরলে মড়ক লাগে দলটিতে।

১৪তম ওভারে সুরেশ রায়না (১৩) এবং কেদার যাদবকে সাজঘরে ফেরান হায়দরাবাদের রশিদ খান। পরের ওভারেই ছয়ে ব্যাট করতে নামা স্যাম বিলিংস শূন্য রানে আউট হন। স্কোরবোর্ডে চেন্নাইয়ের সংগ্রহ তখন ৫ উইকেটে ১০১ রান।

এরপর অবশ্য আর কোনো উইকেট হারায়নি চেন্নাই। ষষ্ঠ উইকেটে আম্বাতি রাইডু এবং রবীন্দ্র জাদেজার ৩২ বলে ৩১ রানের ধীরগতির জুটিতে আর বড় সংগ্রহ গড়া হয়নি বর্তমান চ্যাম্পিয়নদের। শেষ পর্যন্ত নির্ধারিত ওভারে চেন্নাইয়ের সংগ্রহ দাঁড়ায় ১৩২ রান। রাইডু ২১ বলে ২৫ আর জাদেজা ২০ বলে ১০ রান করে অপরাজিত থাকেন। বোলিংয়ে হায়দরাবাদের রশিদ ২টি উইকেট শিকার করেন।

১৩৩ রানের টার্গেটে ব্যাট করতে নেমে দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও জিমি বেয়ারস্টো হাফসেঞ্চুরি করলে জয়টা পথটা সহজ হয় হায়দরাবাদের। ২৫ বলে ১০টি চারের মারে ওয়ার্নার ৫০ রান করে মাঠ ছাড়েন।

পরবর্তীতে অধিনায়ক কেন উইলিয়ামসন ৩, বিজয় শঙ্কর ৭ এবং দীপক হুডা ১৩ রান করে মাঠ ছাড়লেও এক প্রান্ত আগলে রেখে দলকে জয় এনে দেন বেয়ারস্টো। ৪৪ বলে ৬১ রানে অপরাজিত থেকেই মাঠ ছাড়েন এই ওপেনার। তার ইনিংস সাজানো ছিল ৩টি ছয় ও ৩টি চারের মারে।

বল হাতে চেন্নাইয়ের ইমরান তাহির সর্বোচ্চ ২টি উইকেট নিজের ঝুলিতে তোলেন। ম্যাচের সেরা খেলোয়াড় নির্বাচিত হন ওয়ার্নার।

চলমান মৌসুমে এর আগের চার ম্যাচে যথাক্রমে কিংস ইলেভেন পাঞ্জাবকে ১২ রানে, কলকাতা নাইট রাইডার্সকে ৭ উইকেটে, রাজস্থান রয়্যালসকে ৪ উইকেটে এবং কলকাতা নাইট রাইডার্সকে ৫ উইকেটে হারিয়েছিল চেন্নাই।

আসরটিতে ৯ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার এক নম্বরে চেন্নাই। এক ম্যাচ কম খেলে আট পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার পাঁচ নম্বরে হায়দরাবাদ।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড