• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাজস্থানের বিপক্ষে পাঞ্জাবের জয়

  ক্রীড়া ডেস্ক

১৭ এপ্রিল ২০১৯, ১৪:৩১
পাঞ্জাব-রাজস্থান
ম্যাচ শেষে পাঞ্জাব-রাজস্থানের ক্রিকেটাররা (ছবি : আইপিএল অফিসিয়াল ওয়েবসাইট)

ইন্ডিয়ান প্রিয়িয়ার লিগের (আইপিএল) ৩২তম ম্যাচে রাজস্থান রয়্যালসের বিপক্ষে ১২ রানের জয় তুলে নিয়েছে কিংস ইলেভেন পাঞ্জাব। ফলে ৯ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার চতুর্থ স্থানে অবস্থান করছে দলটি।

মঙ্গলবার পাঞ্জাব ক্রিকেট সংস্থা আইএস বিন্দ্রা স্টেডিয়ামে টসে হেরে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ১৮২ রান সংগ্রহ করে পাঞ্জাব। জবাবে ৭ উইকেটে ১৭০ রানেই থামে রাজস্থানের ইনিংস। চলতি আইপিএলে পাঞ্জাবের কাছে এটি রাজস্থানের দ্বিতীয় হার।

শুরুতে ব্যাট করতে নেমে দলীয় ৬৭ রানের মধ্যে ক্রিস গেইল ও মায়াঙ্ক আগারওয়ালের উইকেট হারায় পাঞ্জাব। গেইল ২২ বলে ৩০ ও আগারওয়াল ১২ বলে ২৬ রান করে মাঠ ছাড়েন। তৃতীয় উইকেটে লোকেশ রাহুল ও ডেভিড মিলার মিলে ৮৫ রানের জুটি গড়েন। এই জুটিতে ভর করে বড় সংগ্রহের পথে এগোতে থাকে দলটি।

এই জুটি ভাঙে ১৭.১ ওভারে। ২টি ছয় ও ৩টি চারের মারে ৪৭ বলে ৫২ রান করে আউট হন রাহুল। এরপর খুব দ্রুত সাজঘরে ফেরেন নিকোলাস পুরান, মানদীপ সিং এবং ২৭ বলে ৪০ রান করা মিলার। সাতে নেমে ছোট একটি ঝড় তোলেন অধিনায়ক রবিচন্দ্রন অশ্বিন। ৪ বলে ২টি ছয় ও ১ টি চার হাঁকিয়ে ১৭ রানে অপরাজিত থাকেন তিনি। বোলিংয়ে রাজস্থানের জফরা আর্চার সর্বোচ্চ তিনটি উইকেট নেন।

লক্ষ্য তাড়া করতে নেমে টপঅর্ডারদের দায়িত্বশীল ব্যাটিংয়ে শুরুতে ভালোই করে রাজস্থান। জস বাটলার ১৭ বলে ২৩, সাঞ্জু স্যামসন ২১ বলে ২৭ ও রাহুল ত্রিপাঠি ৪৫ বলে ৫০ রান করে ফেরেন। কিন্তু ত্রিপাঠির বিদায়ের পর চাপে পড়ে রাজস্থান।

১৬তম ওভার শেষে রাজস্থানের সংগ্রহ ছিল ৩ উইকেটে ১২৭ রান। শেষ ২৪ বলে জয় পেতে তখনও দরকার ৫৬ রান। কিন্তু স্কোরবোর্ড আর মাত্র ৬ রান যোগ হতেই আউট হন অ্যাশটন টার্নার ও আর্চার।

রাজস্থানের আশার আলো হয়ে উইকেটে ছিলেন অধিনায়ক আজিঙ্কা রাহানে। কিন্তু তিনি রানের গতি বাড়িয়ে খেলতে পারেননি। ২১ বলে ২৬ রান করে মাঠ ছাড়েন এই ডানহাতি। ফলে শেষভাগে ঝড়ো ব্যাটিং করেও দলকে জয় এনে দিতে পারেননি সাতে নামা স্টুয়ার্ট বিনি। ১১ বলে ৩টি ছয় ও ২টি চারে ৩৩ রান করে অপরাজিত থাকেন তিনি।

বল হাতে পাঞ্জাবের অর্শদীপ সিং, অশ্বিন ও মোহাম্মদ শামি ২টি করে উইকেট শিকার করেন। অলরাউন্ড পারফরম্যান্সে ম্যাচ সেরার পুরস্কার জেতেন অশ্বিন।

সংক্ষিপ্ত স্কোর :

পাঞ্জাব : ১৮২/৬ (২০ ওভার)

রাজস্থান : ১৭০/৭ (২০ ওভার)

ফল : পাঞ্জাব জয়ী ১২ রানে

ম্যান অব দ্য ম্যাচ : রবিচন্দ্রন অশ্বিন।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড