• শনিবার, ২০ জুলাই ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন

সর্বশেষ :

পেসারদের তাণ্ডবে হায়দরাবাদকে আটকে দিল দিল্লি

  ক্রীড়া ডেস্ক

১৫ এপ্রিল ২০১৯, ০৯:২৩
হায়দরবাদ-দিল্লি
ম্যাচ শেষে হায়দরাবাদ ও দিল্লির ক্রিকেটাররা (ছবি : আইপিএল অফিসিয়াল ওয়েবসাইট)

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ৩০ তম ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে ৩৯ রানের জয় তুলে নিয়েছে দিল্লি ক্যাপিটালস। ম্যাচ জয়ের পুরো কৃতিত্ব দলটির পেসারদের। তাদের বোলিং তাণ্ডবেই হায়দরাবদকে স্বল্প রানের লক্ষ্য দিয়েও আটকে দিয়েছে দিল্লি।

রাজিভ গান্ধি স্টেডিয়ামে টসে হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ওভারে ৭ উইকেটে ১৫৫ রান সংগ্রহ করে দিল্লি। জবাবে ব্যাট করতে নামা সানরাইজার্স হায়দরাবাদের ইনিংস থামে মাত্র ১১৬ রানেই। 

লক্ষ তাড়া করতে নেমে হায়দরাবাদের শুরুটা ছিল দুর্দান্ত। ওপেনিংয়ে আসে ৭২ রান। তবে এরপরই আঘাত হানেন দিল্লির পল। জনি বেয়ারস্টোকে  (৪১) ও কেন উইলিয়ামসনকে (৩) দ্রুতই ফিরিয়ে দেন তিনি। চতুর্থ উইকেট জুটিতে এক প্রান্ত আগলে রাখা ওপেনার ডেভিড ওয়ার্নার ও রিকি ভুই ধাক্কা সামাল দেওয়ার চেষ্টা করেন। তবে আবারো পলের আঘাত। দলীয় ১০১ রানে ভুইয়ের উইকেট তুলে নেন তিনি।

হায়দরাদের দলীয় সংগ্রহে ৪ রান জমা হতেই ১৭তম ওভারে পিচে সেট হওয়া ওয়ার্নারকে (৫১ আউট করেন রাবাদা। ওই ওভারেই বিজয় সংকরকেও ফেরান তিনি। এরপরই তাসের ঘরের মত ভেঙে পড়ে হায়দরাবাদের ইনিংস। পরের ওভারে ক্রিস মরিসের শিকারে পরিণত হন  দিপক হুডা, অভিষেক শর্মা ও রশিদ খান। ১৮তম ওভারে ভুবনেশ্বর কুমার ও খলিল আহমেদ রাবাদার তোপে মাঠ ছাড়লে শেষ হয় দিল্লির ইনিংস। বোলিংয়ে রাবাদা ৪টি এবং পল ও মরিস নেন ৩টি করে উইকেট। 

এর আগে করতে নেমে শুরুটা ভালো হয়নি দিল্লির। দলীয় ২০ রানের মধ্যেই পৃথ্বি শ ও শিখর ধাওয়ানের উইকেট হারায় তারা। তৃতীয় উইকেটে জুটিতে কলিন মুন্দ্রো ও অধিনায়ক শ্রেয়াস আইয়ার ৪৯ রানের জুটি গড়েন। এই জুটি ভাঙে দলীয় ৬৯ রানে। ২৪ বলে ৪০ রানের ইনিংস খেলে মাঠ ছাড়েন মুন্রো। তবে দায়িত্বশীল ব্যাটিংয়ে চতুর্থ উইকেটে ঋষভ পন্থকে নিয়ে করেন ৫৬ রানের জুটি গড়েন শ্রেয়াস। 

১৫.৫ ওভারে দলীয় ১২৫ রানে শ্রেয়াস ৪০ বলে ৪৫ রান করে আউট হন। এরপরই মড়ক লাগে দলটির। এরপর খুব দ্রুত মাঠ ছাড়েন ১৮ রান করা পন্থ ও ক্রিস মরিস। শেষ ২৫ বলে স্কোরবোর্ডে জমা হয় মাত্র ৩০ রান। এজন্য সংগ্রহটা আর বড় হয়নি তাদের। শেষপর্যন্ত অক্ষর প্যাটেল ১৪ রানে অপরাজিত থাকেন। বল হাতে হায়দরাবাদের খলিল আহমেদ সর্বোচ্চ ৩টি ও ভুবনেশ্বর কুমার ২টি উইকেট নেন। 

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড