• শনিবার, ২০ এপ্রিল ২০১৯, ৭ বৈশাখ ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন

ব্রেকিং :

কলকাতার বিপক্ষে হেসেখেলে জিতল দিল্লি

  ক্রীড়া ডেস্ক ১৩ এপ্রিল ২০১৯, ০৮:৩৫

আইপিএল
দিল্লির হয়ে ৬৩ বলে ৯৭ রানের অপরাজিত ইনিংস খেলেন ধাওয়ান (ছবি : সংগৃহীত)

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) প্রথম রাউন্ডের ১০ নম্বর ম্যাচে কলকাতা নাইট রাইডার্সকে সুপার ওভারে হারিয়েছিল দিল্লি ক্যাপিটালস। সেই ম্যাচ থেকেই আত্মবিশ্বাস সঞ্চয় করে রাখে দিল্লি। টুর্নামেন্টের অন্যতম সেরা বোলিং আক্রমণও তাদের। কাগিসো রাবাদা, অমিত মিশ্র, ইশান্ত শর্মা প্রত্যেকেই ফর্মে রয়েছেন। সেই সুবাদে শুক্রবার (১২ এপ্রিল) কেকেআরকে সাত উইকেটে হারাল সৌরভ গাঙ্গুলীর দল। দুরন্ত ফর্মে ফিরে ৯৭ রান করে নাইটদের ম্যাচ ছিনিয়ে নিয়ে গেলেন দিল্লির শিখর ধাওয়ান, সেই সঙ্গে ঋষভ পান্তও খেলছেন দুর্দান্ত ইনিংস।

নাইটদের ঘরের মাঠ ইডেন গার্ডেন্সে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৭৮ রান সংগ্রহ করে কলকাতা। জবাবে ১৮.৫ ওভারে মাত্র ৩ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় দিল্লি। এই ম্যাচে দিল্লির হয়ে সেরা ইনিংস খেলেছেন ধাওয়ান। ৬৩ বলে ১১টি বাউন্ডারি ও দুটি ছক্কা হাঁকিয়ে ৯৭ রানে অপরাজিত ছিলেন ধাওয়ান। তবে মাত্র ৩ রানের জন্য আইপিএলে প্রথম সেঞ্চুরির স্বাদ পেলেন না এই ওপেনার। এছাড়া শেষের দিকে ঋষভ পান্তও দুর্দান্ত ইনিংস খেলেছেন। ৩১ বলে ৪৬ রানের অসাধারণ ইনিংস খেলছেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান।

এর আগে ব্যাটিংয়ের আমন্ত্রণ পেয়ে কলকাতার হয়ে ওপেনিং করতে নেমেছিলেন জো ডেনলি এবং শুভমান গিল। মাত্র একটি বল খেলে শূন্য রানে আউট হয়ে যান জো। অন্যদিকে আরেক ওপেনার গিল এই ম্যাচে ভালো ব্যাটিং করেন। ৩৯ বলে ৬৫ রান করেন তিনি। গিলের এই ইনিংসে রয়েছে ৭টি চার এবং ২টি ছক্কা। এরপর রবিন উথাপ্পার ব্যাট থেকে উঠে আসে ২৮ রান। নিতিশ রানা ১২ বলে ১১ রান করে আউট হয়ে যান।

নাইটদের হয়ে এই ম্যাচেও ঝড় তুলেছেন উইন্ডিজ তারকা আন্দ্রে রাসেল। ২১ বলে ৪৫ রান করে প্যাভিলিয়নে ফেরত যান রাসেল। ৪টি ছক্কা এবং ৩টি চার মারেন এই ক্যারিবিয়ান। তবে বেশি রান করতে পারেননি অধিনায়ক দিনেশ কার্তিক। মাত্র ২ রান করে প্যাভিলিয়নে ফেরত চলে যান ডিকে। কার্লোস ব্রেথওয়েট করেন ৭ বলে ৬ রান।

শেষের দিকে অপরাজিত ছিলেন পিযূষ চাওলা এবং কুলদীপ যাদব। ৬ বলে ১৪ রান করেন পিযূষ এবং কুলদীপ করেন ২ রান। বল হাতে দিল্লির হয়ে ক্রিস মরিস, কাগিসো রাবাদা এবং কিমো পল প্রত্যেকে ২টি করে উইকেট নেন। ১টি উইকেট নেন ইশান্ত শর্মা।

ওডি/এএপি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড