• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাখাইনে সেনা-বিদ্রোহী সংঘর্ষ, পালাতে গিয়ে পানিতে ডুবে ২ ভাইয়ের মৃত্যু

  আন্তর্জাতিক ডেস্ক

২২ অক্টোবর ২০১৯, ০১:৫১
মিয়ানমার
(ছবি : প্রতীকী)

মিয়ানমারের রাখাইনে দেশটির সেনাবাহিনীর সঙ্গে জাতিগত বিদ্রোহী গোষ্ঠী আরাকান আর্মির সংঘর্ষ থেকে পালাতে গিয়ে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু হয়েছে। তারা দুজনই ভাই বলে জানিয়েছে স্থানীয়রা। রাখাইনের ম্রাউক-ইউ শহরে শনিবার (১৯ অক্টোবর) এই ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, সংঘর্ষ থেকে পালানোর সময় ১৬ ও ১৩ বছরের দুই ভাই পানিতে ডুবে মারা গেছে। এ সময় স্থানীয় বাজার বন্ধ ছিল। গ্রামের লোকেরা নৌকায় পালাচ্ছিল।

এ বিষয়ে দেশটির সংবাদমাধ্যম ‘ইরাবতী’ প্রকাশিত এক খবরে বলা হয়েছে, শনিবার মিয়ানমারের রাখাইনে দেশটির সেনাবাহিনীর সঙ্গে জাতিগত বিদ্রোহী গোষ্ঠী আরাকান আর্মির সংঘর্ষ হয়। এ সময় সংঘর্ষ থেকে পালাতে গিয়ে দুই শিশু পানিতে ডুবে যায়। আর তাদের মৃত্যু হয়েছে।

স্থানীয়রা জানান, লেক্কা এলাকায় ওইদিন (১৯ অক্টোবর) ভোরে সংঘর্ষ দেশটির সেনাবাহিনীর সঙ্গে জাতিগত বিদ্রোহী গোষ্ঠী আরাকান আর্মির সংঘর্ষ বাধে। এ সময় কয়েকটি বাড়িতে অগ্নিসংযোগ করেছে সেনাবাহিনীর সদস্যরা।

এ ব্যাপারে আরাকান আর্মির পক্ষ থেকে দেওয়া এক বিবৃতিতে বলা হয়েছে, বিদ্রোহীরা সেনাবাহিনীর ওপর হামলা চালায়। কারণ সেনারা গ্রামবাসীকে নির্যাতন করছিল। কয়েকজন সেনা হতাহত হয়েছে এবং অস্ত্র-গুলি জব্দ করা হয়েছে।

এ দিকে গ্রামে শুদ্ধি অভিযান চালানোর সময় বিদ্রোহীরা হামলা চালিয়েছে বলে জানিয়েছেন মিয়ানমার সেনাবাহিনীর পশ্চিম কমান্ডের মুখপাত্র কর্নেল উইন জাউ।

ওডি/এসসা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড