• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

মহাত্মা গান্ধীকে জাতির পুত্র বলে বিপাকে বিজেপি সাংসদ

  আন্তর্জাতিক ডেস্ক

২১ অক্টোবর ২০১৯, ২২:৪৯
ভারত
বিজেপির সংসদ সদস্য সাধ্বি প্রজ্ঞা, ছবি : সংগৃহীত

ভারতের ক্ষমতাসীন দল বিজেপির সংসদ সদস্য সাধ্বি প্রজ্ঞা তার বিতর্কিত মন্তব্যের জন্য বেশ পরিচিত। তার বেফাঁস কথার কারণে প্রায়ই বিব্রত হয় পুরো দল। এবার আরও এক বেফাঁস কথা বললেন তিনি। ভারতের জাতির পিতা মহাত্মা গান্ধীকে জাতির পুত্র বলে সম্বোধন করেছেন এই সাংসদ।

ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়, জাতির পিতা নন, মহাত্মা গান্ধীকে জাতির পুত্র বলে সম্বোধন করেছেন মধ্যপ্রদেশের ভোপালের বিতর্কিত বিজেপি সাংসদ সাধ্বি প্রজ্ঞা। সোমবার ভোপালের এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এই মন্তব্য করেন।

মোহনদাস করমচাঁদ গান্ধীর ১৫০তম জন্মবার্ষিকী উপলক্ষে ভারতের গুরুত্বপূর্ণ শহরগুলোতে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করেছে বিজেপি। কিন্তু সেখানে এখন পর্যন্ত দেখা যায়নি প্রজ্ঞাকে। এ দিন ভোপাল রেলওয়ে স্টেশনে এক অনুষ্ঠানে তিনি উপস্থিত হলে বিষয়টি সম্পর্কে জিজ্ঞেস করেন সাংবাদিকরা। প্রশ্নের উত্তরে তিনি বলেন, গান্ধী জাতির পুত্র। তাকে আমি শ্রদ্ধা করি এবং এই বিষয়ে কোনো ব্যাখ্যা দেওয়ার প্রয়োজনীয়তা দেখছি না।

এরপর বিজেপি সাংসদ যোগ করেন, যারাই দেশের জন্য কাজ করেছেন, আমার কাছে তারা শ্রদ্ধার পাত্র। মহাত্মা গান্ধীর দেখানো পথেই আজীবন চলব। যারা আমাদের পথপ্রদর্শক, তাদের প্রশংসা করা আমাদের কর্তব্য। মানুষের উচিত, তাদের পদাঙ্ক অনুসরণ করা।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড