• বুধবার, ২০ নভেম্বর ২০১৯, ৫ অগ্রহায়ণ ১৪২৬  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভারতকে ‘বিপদে’ ফেলতে পাকিস্তানের নজিরবিহীন উদ্যোগ

  আন্তর্জাতিক ডেস্ক

২১ অক্টোবর ২০১৯, ১৯:৫৪
ভারত-পাকিস্তান সীমান্ত
ভারত-পাকিস্তান সীমান্ত, ছবি : পার্সটুডে

কাশ্মীর নিয়ে ভারত-পাকিস্তানের মধ্যে উত্তেজনা এখন চরমে। এই ইস্যু নিয়েই রবিবার কাশ্মীর সীমান্তে দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে প্রচণ্ড গোলাগুলি হয়। এতে উভয় দেশেরই বেশ কয়েকজন নিহত হয়েছে।

পাকিস্তানে হামলার ব্যাপারে ভারত প্রায়ই বলে থাকে- সন্ত্রাসী গোষ্ঠীর ক্যাম্প গুঁড়িয়ে দেওয়ার জন্যই তারা হামলা চালিয়েছে। কাশ্মীর সীমান্তে হামলার ব্যাপারেও এমন দাবি করেছে তারা। আর এ জন্যই ভারতকে উপযুক্ত জবাব দিতে এবং ‘বিপদে’ ফেলতে ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে পাকিস্তান।

ইরানভিত্তিক গণমাধ্যম পার্সটুডে এক প্রতিবেদনে জানিয়েছে, পাকিস্তান একটি নজিরবিহীন পদক্ষেপ নিয়েছে। সীমান্ত রেখার পরিস্থিতি পরিদর্শনের জন্য ভারতীয় ডেপুটি হাইকমিশনার গৌরভ আহলুওয়ালিয়াকে আমন্ত্রণ জানিয়েছে ইসলামাবাদ।

আজাদ কাশ্মীর সীমান্তে কথিত সন্ত্রাসীগোষ্ঠীর ক্যাম্প ধ্বংস করার ব্যাপারে নয়াদিল্লি যে দাবি করেছে তা সরেজমিনে ঘুরে দেখার জন্য পাকিস্তান এই নজিরবিহীন পদক্ষেপ নিল। পাক পররাষ্ট্র দপ্তরের একটি সূত্র দেশটির সংবাদমাধ্যম এক্সপ্রেস ট্রিবিউনকে জানায়, ইসলামাবাদ আহলুওয়ালিয়াকে এবং অন্য বিদেশি কূটনৈতিক মিশনগুলোর প্রধানদেরকে সীমান্তের পরিস্থিতি দেখানোর জন্য আমন্ত্রণ জানিয়েছে।

কয়েকটি কূটনৈতিক সূত্র এক্সপ্রেস ট্রিবিউনকে আরও জানিয়েছে, ভারতীয় ডেপুটি হাইকমিশনার পাকিস্তানের আমন্ত্রণের বিষয়টি বিবেচনা করছে এবং সোমবার সন্ধ্যার মধ্যে পাক পররাষ্ট্র দপ্তরকে তিনি তার সিদ্ধান্ত জানাবেন। গৌরব আহলুওয়ালিয়া বর্তমানে ভারতের ভারপ্রাপ্ত হাইকমিশনার হিসেবে কাজ করছেন।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড