• মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯, ২৮ কার্তিক ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

হংকংয়ে মসজিদে জলকামান ব্যবহারে ক্ষমা চাইল কর্তৃপক্ষ

  আন্তর্জাতিক ডেস্ক

২১ অক্টোবর ২০১৯, ১৭:৫৯
হংকং
হংকংয়ের এই মসজিদেই আঘাত হানে জলকামান, ছবি : রয়টার্স

হংকংয়ে দীর্ঘদিন ধরে চলা বিক্ষোভ এরই মধ্যে সহিংসতায় রূপ নিয়েছে। রবিবার বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে জলকামান ব্যবহার করে আইনশৃঙ্খলা বাহিনী। এ সময় জলকামানের রঙিন পানি মসজিদে আঘাত হানে। আর এর জন্য ক্ষমা চেয়েছে হংকং কর্তৃপক্ষ।

ব্রিটিশ সংবাদমাধ্যম রয়টার্স এক প্রতিবেদনে জানিয়েছে, রবিবার সহিংস বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে ছোঁড়া রঙিন ক্ষতিকর পানি মসজিদের বাইরে এবং সিঁড়িতে পড়ে। এতে স্থানীয় মুসলিমরা হতাশা ব্যক্ত করেন।

হংকংয়ের সিম সা জুই জেলার এ মসজিদটিই অঞ্চলটির সবচেয়ে বড় মসজিদ। আর এতে জলকামান আঘাত হানায় ক্ষমা চেয়েছে হংকং কর্তৃপক্ষ। এ জন্য সোমবার মসজিদটি পরিদর্শনে যান হংকংয়ের শীর্ষ নেতা ক্যারি লাম ও স্থানীয় পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

কুলুন নামের এ মসজিদটি পরিদর্শনে যেয়ে স্থানীয় মুসলিমদের কাছে ক্ষমা চান ক্যারি লাম। এ সময় এক পুলিশ কর্মকর্তা বলেন, রবিবার দুর্ঘটনাবশত জলকামানের পানি মসজিদে আঘাত হানে। এ জন্য আমরা দুঃখ প্রকাশ করছি এবং ক্ষমা চাচ্ছি।

জানা গেছে, স্থানীয় মুসলিমরা কর্তৃপক্ষের ক্ষমা চাওয়াকে ইতিবাচকভাবে নিয়েছেন। এ সময় এক মুসলিম ব্যক্তি বলেন, এটা শান্তির নিদর্শন। তবে এই ঘটনা ঘটা উচিত হয়নি। আমরা কোনো আন্দোলনে জড়িত নই। আমরা শান্তিতে বসবাস করছি।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড